ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অর্থ বিনিময়ের সুযোগ করে দিল পেপল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১১
অর্থ বিনিময়ের সুযোগ করে দিল পেপল

অনলাইনের অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান পে-পাল এমন একটি আ্যপ্লিকেশন নিয়ে এসেছে যার মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বন্ধুরা এখন থেকে পরস্পরের মধ্যে অর্থ বিনিময় করতে পারবে।

আ্যপ্লিকেশনটির নাম দেওয়া হয়েছে ‘সেন্ড মানি’।

এই ‘সেন্ড মানি’ আ্যপ্লিকেশনটি ব্যবহার করে ফেসবুক বন্ধুরা একে অপরকে যেমন নগদ টাকা পাঠাতে পারবে তেমনি জন্মদিন বা বিশেষ দিনগুলোতে পাঠাতে পারবে পছন্দের উপহার। পে-পাল মার্কেটিং ম্যানেজার জেবি কোটিনহো তার এক বল্গ পোষ্টে জানিয়েছেন, এ সময়ের বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জন্য বিশেষ সুবিধাসম্পন্ন একটি আ্যপ্লিকেশন নিয়ে এসেছে পে-পাল। বন্ধুত্বের সম্পর্ককে আরও নিবিড় করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তাই এখন থেকে ভার্চুয়াল বন্ধুত্বের সম্পর্ক হবে আরো দৃঢ় এবং ঝঞ্চাটমুক্ত। তিনি আরো বলেন, এই আ্যপ্লিকেশন ব্যবহার করে ফেসবুক ব্যবহারকারীরা ওয়াল পোষ্ট করে উপহারও পাঠাতে পারবেন। উপহার হিসেবে তারা গ্রেটিং কার্ড, ভিডিও এবং ছবি পাঠাতে পারবে।

এছাড়া লেনদেনের ক্ষেত্রে ইবে’র অ্যাকাউন্ট ব্যবহার করে লেনদেনের কাজ চালানো যাবে। তবে যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীদের এ জন্য বাড়তি কোন চার্জ দিতে হবে না। তিনি আরো বলেন, বন্ধু এবং পরিবারের মধ্যে সেতুবন্ধন তৈরির লক্ষে পেপালের এই অগ্রগতি।

উল্লেখ্য, পে-পাল যেদিন ফেসবুকের জন্য এমন আকর্ষনীয় সেবার ঘোষণা দিল ঠিক একই দিন স্কাইপিও ফেসবুকের জন্য ইন্টারনেট টেলিফোনির মাধ্যমে ভিডিও কল মানোন্নয়নের ঘোষণা দিয়েছে। বাজারে যখন অন্য সামাজিক মাধ্যমগুলো নিজেদেরকে জনপ্রিয় করার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে সেখানে ফেসবুকের এসব নিত্যনতুন সেবা ভক্তদেরকে আরো বেশী ফেসবুকমুখী করবে এটাই ইঙ্গিত দিচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।