ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যশোরে তথ্যপ্রযুক্তি মেলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১১

যশোর : ‘ডিজিটাল শিক্ষাই ডিজিটাল বাংলাদেশের ভিত্তি’ স্লোগানে ৫ ডিসেম্বর সোমবার যশোরে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি মেলা। বাংলাদেশ কম্পিউটার সমিতি যশোর জেলা শাখা এই মেলার আয়োজক।



স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে মেলা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত।

মেলার আহ্বায়ক রামপ্রসাদ রায় বাংলানিউজকে বলেন, ‘গত বছর থেকে যশোরে এ মেলার আয়োজন শুরু হয়। ধারাবাহিকভাবে তা অব্যাহত রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা। ’
 
তরুণ প্রজন্মের মধ্যে তথ্যপ্রযুক্তির আগ্রহ সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো যশোরে এ ধরনের মেলার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ কম্পিউটার সমিতি যশোর শাখার সেক্রেটারি দীনেশ মজুমদার জানান, এইচপি, ডেল, এসার, স্যামসাং, লেনোভোসহ বিশ্ববিখ্যাত সব কোম্পানির ল্যাপটপ, সিকিউরিটি ক্যামেরা, প্রজেক্টর, ডিজিটাল ক্যামেরা, প্রিন্টার, ডেস্কটপ কম্পিউটারসহ সব ধরনের এক্সেসরিজ মেলায় স্থান পাবে।

আয়োজকরা জানান, মেলায় প্রবেশমূল্য দশ টাকা ধরা হয়েছে। তবে, শিক্ষার্থীদের জন্য ফ্রি।

মেলা উপলক্ষে কম্পিউটার সমিতি রোববার দুপুরে সংগঠনের মাইকপট্টিস্থ নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হয়। এতে বাংলাদেশ কম্পিউটার সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বিসিএস আইটি ওয়ার্ল্ডের সমন্বয়কারী ইউসুফ আলী শামিমসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

মেলায় ৩৫টি স্টলে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত ২৫টি প্রতিষ্ঠান হ্রাসকৃত মূল্যে পণ্য বিক্রি ও সেবাদান করবে। বিশেষ করে সরকারি ব্যবস্থাপনায় প্রস্তুত ল্যাপটপ ‘দোয়েলের’ চারটি মডেলই এই মেলায় বিক্রি করা হবে।

সোমবার সকালে মেলা উদ্বোধন করবেন যশোর সদর আসনের সংসদ সদস্য খালেদুর রহমান টিটো। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদ সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহফুজুর রহমান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুস সাত্তার, জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, পৌরসভার মেয়র মারুফুল ইসলাম প্রমুখ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।