ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইপ্যাড পাল্লায় কিনডল ফায়ার

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১
আইপ্যাড পাল্লায় কিনডল ফায়ার

আইপ্যাডের তুলনায় পিছিয়ে থেকেও লড়াই করছে অ্যামাজনের কিনডল নতুন ট্যাবলেট ‘ফায়ার’। ট্যাবলেট পিসির সংস্কৃতিতে নতুন সম্ভাবনা জাগিয়েছে কিনডল ফায়ার।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

আইপ্যাড আসার পর দীর্ঘ সময়ের পরও অ্যাপল ট্যাবলেটের ধারাবাহিক সংস্করণ উন্মোচনে খানিকটা পিছিয়ে পড়ে। এ সুবাদে একেবারেই পাতলা গড়নের অবয়ব নিয়ে বাজার আলোচনায় এসেছে কিনডল ট্যাবলেট।

অনলাইন বিকিকিনির অধিপতি এখন নিজস্ব ব্র্যান্ডের পণ্য তৈরিতেও মাঠে নেমেছে। হাজারো ই-বুক কনটেন্ট, মিউজিক, ফিল্ম, গেম এমনকি অনেক ডিজিটাল সেবার ই-প্যাকেজ নিয়ে কিনডল ট্যাবলেট বাজারে এসেছে।

বৈশিষ্ট্যগুণে থ্রিজি ওয়্যারলেস নেটওয়ার্ক এবং গড় মানের ব্যাটারি লাইফ নিয়ে আইপ্যাডের পাল্লায় ‘ফায়ার’ ট্যাবলেট মোটেও এগিয়ে নেই। তবে গড়নে আইপ্যাডের তুলনায় পাতলা এবং মানিব্যাগ আদলের হওয়ার বাজার জনপ্রিয়তা কুড়িয়েছে ফায়ার।

একদিকে বেশক`টি ডিজিটাল প্যাকেজ সেবা আর দামের হিসাবে আইপ্যাডের তিনভাগের একভাগ হওয়ার বিশ্লেষকেরা নতুন সম্ভাবনায় কিনডল ফায়ারকে মোটেও খাটো করে দেখছেন না। আর বাজার কাটতিও ফায়ারের অগ্রগামী পরিসংখ্যানেরই আভাস দিচ্ছে।

বাংলাদেশ সময় ১১৩৬ ঘণ্ট, নভেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।