ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল নিয়ে ব্যাঙ্গাত্মক বিজ্ঞাপন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১১
অ্যাপল নিয়ে ব্যাঙ্গাত্মক বিজ্ঞাপন

পেটেন্ট নিয়ে স্যামসাং এবং অ্যাপলের মধ্যকার লড়াইয়ের মোড় এখন অন্যদিকে। কারণ অনলাইন জুড়ে এখন সমালোচনার ঝড় বইছে স্যামসাং এর সদ্য প্রকাশিত স্যামসাং গ্ল্যাক্সি এস টু ভার্সনের বিজ্ঞাপনচিত্র নিয়ে।

যেখানে অ্যাপল ভক্তদের উদ্দেশ্য করে বিদ্রুপপূর্ণ বিজ্ঞাপন প্রচারের অভিযোগ উঠেছে।

তবে স্যামসাং এর দুজন মার্কেটিং অফিসার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন সংবাদ মাধ্যমের কাছে। তারা বলছেন অ্যাপল অনুসারীদের লক্ষ্যে নিয়ে এ বিজ্ঞাপন তৈরি করা হয়নি। এছাড়া তাদেরকে অ্যাপল থেকে সরিয়ে আনারও কোনো উদ্দেশ্যে নেই। কিন্তু উঠে আসা বিষয়টির সত্যতা সুস্পষ্ট। কারণ যুক্তরাষ্ট্রে স্যামসাং গ্ল্যাক্সি এস ২ এর প্রকাশিত বিজ্ঞাপনে অ্যাপল ভক্তদের ধৈর্যসহকারে আইফোনের লেটেস্ট ভার্সন কেনার সারিবদ্ধ হয়ে অপেক্ষা করার দৃশ্যই প্রমাণ করছে। তারা একে অপরকে বলছে তাদের আইফোন অবিরামভাবে কাজ করে। এছাড়া কিছু ভক্তরা তাদের ডিভাইসের ক্রুটিপূর্ণ ব্যাটারি এবং অপরিবর্তনীয় নকশা সম্পর্কে বলছে। যে মুহূর্তে তারা স্যামসাং গ্ল্যাক্সি এস টু এর উৎসুক ভক্তদের দেখতে পায়। তখন তারা পণ্যটি একনজর দেখেই আগ্রহ প্রকাশ করে।

তবে দু:খের বিষয় এ ধরনের বিজ্ঞাপন শুধুমাত্র স্যামসাং ফ্যানবয়দের সুনাম বাড়াবে। কিন্তু এটা কখনও নির্দিষ্ট ব্র্যান্ডের ভক্তদের সরিয়ে নিতে সক্ষম হবেনা বলে মনে করছেন প্রযুক্তি অঙ্গনের মানুষ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।