ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘দোয়েল’ আছে আকাশেই

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১
‘দোয়েল’ আছে আকাশেই

ঢাকা: আকাশে উড়ছে দোয়েল। দেখছে না কেউ।

কারণ উদ্বোধনের কয়েক দিনের মধ্যেই দেশে তৈরি ল্যাপটপ ‘দোয়েল’ এর বিক্রি শুরু হলেও অনেকের কাছেই এ খবরটি প্রায় অজানাই রয়ে গেছে।

টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) সূত্র জানিয়েছে, এ মুহূর্তে টঙ্গীর টেশিস কারখানায় প্রতিদিন গড়ে ৫০টি ল্যাপটপ তৈরি হচ্ছে। সাধারণ মানুষের কাছে দোয়েল বিক্রির জন্য টেশিস কার্যালয়ের প্রবেশ পথের পাশে স্থাপন করা হয়েছে ‘সেলস অ্যান্ড সার্ভিস সেন্টার’।

দোয়েলের বিক্রয় প্রতিনিধিরা জানান, প্রতিদিন এ সেন্টার থেকে শতাধিক ল্যাপটপ বিক্রি হচ্ছে। প্রাথমিকভাবে দুটি মডেলের ল্যাপটপ বিক্রি করা হচ্ছে। একটি হচ্ছে বেসিক মডেল০৭০৩। অন্যটি অ্যাডভান্স মডেল১৬১২।

বেসিক ০৭০৩ মডেলের দাম ১৩ হাজার ৫০০ টাকা। অ্যাডভান্স ১৬১২ মডেলের দাম ২৬ হাজার ৫০০ টাকা। ল্যাপটপ দুটির ব্যাটারি ওয়ারেন্টি দেওয়া হচ্ছে ৬ মাস। আর অন্য সব যন্ত্রাংশে বেসিক মডেলের জন্য ৬ মাস এবং অ্যাডভান্সের জন্য ১ বছর ওয়ারেন্টি দেওয়া হচ্ছে।

টেলিফোন শিল্প সংস্থার এ সেলস অ্যান্ড সার্ভিস সেন্টার ছাড়া আর কোথাও দোয়েল পাওয়া যাচ্ছে না। আর কবে নাগাদ এটি দেশব্যাপী বিক্রির জন্য উন্মুক্ত করে দেওয়া হবে এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য দেওয়া হচ্ছে না।

বাংলাদেশ সময় ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।