ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আধুনিকত্ব পেয়েছে রিম প্লেবুক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১১
আধুনিকত্ব পেয়েছে রিম প্লেবুক

বাজারে প্রবেশের পর থেকে এ পর্যন্ত রিমের ব্ল্যাকবেরি প্লেবুকে সফলতা অর্জন না হলেও এই ব্যর্থতা রিমের চলাকে স্তব্ধ করতে পারেনি| প্রত্যাশা নিয়ে যাত্রা শুরু করলেও হয়েছে তার উল্টো। তা সত্বেও যেসব ভক্ত অনুসারীরা পিছুমুখ হয়নি রিম তাদের জন্য সফটওয়্যারে যুক্ত করছে আধুনকি বৈশিষ্ট্যবলী ।



এবারে রিমের প্লেবুকে যে আধুনকি বৈশিষ্ট্য আসছে তা অ্যাডোব ফ্ল্যাস এবং সংযোগে পরিপূর্ণতা। রিমের আধুনিক ভি১.০.৮.৪৯৮৫ সংস্করণ  যেটি অ্যাডোব ফ্ল্যাস  প্লেয়ার ১১.১ এবং অ্যাডোব এয়ার ৩.১ রিমের ট্যাবলেটে ব্যবহারযোগ্য।

এছাড়াও প্রতিষ্ঠানের বিবরণনুযায়ী এর ওয়াই-ফাই এবং ব্লুটুথ কায©ক্ষমতার আরো উন্নত করা হয়েছে। নির্দিষ্ট করা হয়েছে ব্ল্যাকবেরি অ্যাপ ওয়ার্ল্ডের যেটি ব্ল্যাকবেরির কতিপেয় ব্যবহারকারী অ্যাকাউন্ট  পেমেন্ট নিয়ে সমস্যার সম্মুখীন হন। এছাড়াও অটোমটেকি  ডেলাইট সেভিং এখন কিছু স্থানের সময়ের ক্ষেত্রে সক্রয়ি। যার মধ্যে আছে ল্যাটিন আমেরিকা, অষ্ট্রেলিয়া এবং সেন্ট্রাল আমেরিকা। তাই ব্যবহারকারীরা প্লেবুক আধুনিক করতে সেটিং ম্যানুতে গিয়ে সফটওয়্যার আপডেট ফিচার ব্যবহার করতে হবে | আর যদি আপনি ট্যাবলটে ভক্ত হয়ে থাকেন তবে আপনার জন্য অপক্ষো করছে একটি সুযোগ। সম্প্রতি এটি  লেটসবাই.কম সাইটে ১৮ হাজার ৭০০ রুপীতে ক্রয় করা যাচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।