ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি প্রদর্শনীতে মাল্টিপ্ল্যান প্রস্তুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১
আইসিটি প্রদর্শনীতে মাল্টিপ্ল্যান প্রস্তুত

ঢাকা: ‘তথ্যপ্রযুক্তি আগামীর উন্নয়ন’ স্লোগানে ঢাকায় আগামী ১৯ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ৮ দিনব্যাপী ডিজিটাল আইসিটি প্রদর্শনী২০১১।

এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি এ প্রদর্শনীর আয়োজন করছে।

২৮ নভেম্বর সকালে মাল্টিপ্ল্যান সেন্টারে সমিতি অফিসে স‍াংবাদিক সম্মেলনে লোগো উন্মোচন করেন প্রদর্শনীর আহ্বায়ক তৌফিক এহেসান।

তৌফিক এহেসান বলেন, প্রতিবছরের মতো এবারও ডিজিটাল আইসিটি প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। এটা আমাদের চতুর্থ প্রয়াস। আগামী ১৯ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

তিনি বলেন, এ প্রদর্শনীতে অংশ নেবে দেশের বৃহত্তম আইসিটি মার্কেটের ৪৫০ থেকে ৫০০টি প্রতিষ্ঠান। বিশ্বের স্বনামধন্য আইসিটি ব্র্যান্ডগুলো প্রদর্শনীর পৃষ্ঠপোষকতা করছে। আইসিটি শিল্পকে আরও জীবনমুখী ও সহজলভ্য করে দেশের সার্বিক উন্নয়নের সঙ্গে এর সংযোগ ঘটাতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মাল্টিপ্ল্যান সেন্টারের তৃতীয় থেকে ১০ম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকাজুড়ে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি পণ্যের এ প্রদর্শনীর আসর বসবে। দেশের প্রযুক্তিপ্রেমী গ্রাহকের কাছে সুলভে পণ্য পৌঁছে দিতে এ বিপণন কেন্দ্র কাজ করবে।

এবারে প্রবেশমূল্য ১০ টাকা। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দিয়ে বিনামূল্যে প্রবেশের সুবিধা উপভোগ করতে পারবে। এ প্রদর্শনীতে স্কুল কলেজের শিক্ষার্থীদের ব্যাপারে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। দর্শনার্থীদের জন্য ঢাকার বিভিন্ন স্কুল থেকে আয়োজক কমিটির নিজস্ব ব্যবস্থাপনায় যাতায়াতের উদ্যোগ নেওয়া হয়েছে।

এ ছাড়া প্রদর্শনীতে বছরের অন্য সব সময়ের তুলনায় বিশেষ মূল্যছাড়ে পণ্য বিক্রি করা হবে। প্রতিটি প্রযুক্তিপণ্যের সঙ্গে বিশেষ ছাড় ও আকর্ষণীয় উপহার থাকবে।

প্রদর্শনী উপলক্ষ্যে বিশেষ আয়োজন হিসেবে আইসিটি বিষয়ক সেমিনার, বিতর্ক প্রতিযোগিতা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, প্রদর্শনী চলাকালীন প্রতি পাঁচঘণ্টা পর পর প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

এ প্রাকপ্রদর্শনী সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক কমিটির উপদেষ্টা প্রকৌশলী সুব্রত সরকার, নজরুল ইসলাম হাজারী ও এ সালাম। এ প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহীরা (www.digitalictfair.com) এ সাইটে তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।