ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ই-গভর্নেন্স সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন পলক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, মে ২১, ২০১৯
ই-গভর্নেন্স সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন পলক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাইল ফটো

ঢাকা: পঞ্চম ই-গভর্নেন্স সম্মেলন-২০১৯ এ যোগ দিতে এস্তোনিয়ার রাজধানীর তাল্লিনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (২১ মে) থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এই সম্মেলন চলবে বুধবার (২২ মে) পর্যন্ত।

সফরকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে এস্তোনিয়ার প্রেসিডেন্ট কার্স্টি কালজুলাইতের সঙ্গে বৈঠক করবেন বলে আইসিটি বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আর ওই ইভেন্টের মিনিস্ট্রিয়াল প্যানেল আলোচনায় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে বাস্তবায়িত ও গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরবেন পলক। সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত মন্ত্রী এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তার।

এছাড়া জুনাইদ আহমেদ পলক গ্রিনল্যান্ডের ইলুলিসাত শহরে অনুষ্ঠেয় জলবায়ু বিষয়ক সম্মেলনেও অংশ নেবেন। সেখানে জলবায়ু পরিবর্তনে ভবিষ্যৎ করণীয় সম্পর্কে ‘ওয়াইজিএল ইম্প্যাক্ট এক্সপিডিশন গ্রিনল্যান্ড’ নামক কর্মসূচিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে নির্বাচিত ২০ জন তরুণ নেতার একজন হিসেবে অংশ নেবেন পলক।

২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত গ্রিনল্যান্ডে অবস্থান করবেন পলক।

আগামী ২৯ মে দেশে ফিরে আসবেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২০, ২০১৯
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।