ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হ্যাকারদের লক্ষ্য জাতিসংঘ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১১
হ্যাকারদের লক্ষ্য জাতিসংঘ

স্বরেণ থাকার কথা টিম্পজিরোইসিয়ান নামের হ্যাকার গ্রুপের কথা। হ্যা যেই গ্রুপটির নাম ইতিপূর্বে আলোচনার শীর্ষে উঠে আসে লাউজসেক হ্যাক করায়।

তাদের কথা এ মুহূর্তে আবারও ফিরে এসেছে সংবাদের গরম খবর হিসেবে। আশ্চর্যজনক হচ্ছে তাদের লক্ষ্য ইউনাইটেড নেশান ছাড়া অন্য কিছুই নয়। হ্যাকার দলটির দাবি তাদের আক্রমণের মূল কারণ ইউএন দূনীতিগ্রস্ত। যার কর্মকান্ডে নজরে পড়ার মতো কিছুই দৃশ্যমান হয়নি।

উল্লেখ্য, টিম্পজিরোইসিয়ানের আক্রমণের স্বীকারে পড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে ইউএনডিপি, ওইসিডি, ইউএনআইসিইএফ এবং ডব্লিউএইচও। এসব প্রতিষ্ঠানে কর্মরত শতাধিক কর্মচারীর চুরি যাওয়া ইউজারন্যাম ও পাসওয়ার্ড অনলাইনে প্রকাশ পেয়েছে। তবে আশ্চর্যের বিষয় যেটি প্রকাশিত কিছু অ্যাকাউন্টের পাসওয়ার্ড ছিল ব্ল্যাঙ্ক। তাই এটাই প্রতীয়মান তথ্য প্রকাশে সামন্য হলেও তারা ছিল বিনয়ী।

প্রকাশিত মাধ্যম আরো জানিয়েছে, এই হ্যাকার দলের লক্ষ‌্য ইউএনডিপির ওয়েবসাইটের বিস্তারিত তথ্য কব্জা করা । এদিকে মজার বিষয় যেটি মাত্র দুদিন আগে নামহীন আরেক দল ফাইন্যান্সসিয়াল ইস্টাবলিশম্যান্টের বিরুদ্ধে সতর্কীকরণ বার্তা ছেড়ে যায়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।