ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যশোরে ৫ দিনের তথ্যপ্রযুক্তি মেলা শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১১
যশোরে ৫ দিনের তথ্যপ্রযুক্তি মেলা শুরু

যশোর : ডিজিটাল শিক্ষাই ডিজিটাল বাংলাদেশের ভিত্তি- এই স্লোগান সামনে রেখে সোমবার যশোরে শুরু হয় ৫ দিনব্যাপী আইসিটি মেলা।

বাংলাদেশ কম্পিউটার সমিতি যশোর শাখার আয়োজনে স্থানীয় পৌরসভা কমিউনিটি সেন্টারে  এ মেলা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত।



সোমবার বেলা ১১টায় যশোর-৩ আসনের এমপি খালেদুর রহমান টিটো প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি আইসিটি ব্যক্তিত্ব মোস্তফা জব্বার।

এসময় অন্যান্যের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার, যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, কমপিউটার সমিতি যশোর শাখার চেয়ারম্যান সঞ্জয় কুমার সাহা, সেক্রেটারি দিনেশ মজুমদারসহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলার আহ্বায়ক রামপ্রসাদ রায় বাংলানিউজকে বলেন, ‘গতবছর থেকে যশোরে এ মেলার আয়োজন করা হচ্ছে। ধারাবাহিকভাবে তা অব্যাহত রাখার প্রচেষ্টা আমরা করে যাচ্ছি। ’
 
তরুণ প্রজন্মের মধ্যে তথ্যপ্রযুক্তির আগ্রহ সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো যশোরে এ ধরনের মেলার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ কম্পিউটার সমিতি যশোর শাখার সেক্রেটারি দীনেশ মজুমদার জানান, এইচপি, ডেল, এসার, স্যামসাং, লেনোভাসহ বিশ্ববিখ্যাত সব কোম্পানির ল্যাপটপ, সিকিউরিটি ক্যামেরা, প্রজেক্টর, ডিজিটাল ক্যামেরা, প্রিন্টার, ডেস্কটপ কম্পিউটারসহ সব ধরনের এক্সেসরিজ মেলায় স্থান পাবে।

আয়োজকরা জানান, মেলায় প্রবেশমূল্য রাখা হয়েছে ১০ টাকা। তবে, শিক্ষার্থীদের জন্য ফ্রি। এ ছাড়া প্রবেশ টিকিটের ওপর লটারির ড্র অনুষ্ঠিত হবে। যাতে থাকবে আকর্ষণীয় পুরস্কার।

মেলায় ৩৫টি স্টলে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত ২৫টি প্রতিষ্ঠান হ্রাসকৃত মূল্যে পণ্য বিক্রি ও সেবাদান করবে। বিশেষ করে সরকারি ব্যবস্থাপনায় প্রস্তুত ল্যাপটপ ‘দোয়েলের’ চারটি মডেলই এই মেলায় বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।