ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকে ভারতের শিক্ষার্থী নিয়োগ

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১১
ফেসবুকে ভারতের শিক্ষার্থী নিয়োগ

ভারত থেকে বার্ষিক ৬৫ লাখ রুপিতে অঙ্কুর নামে এক মেধাবী প্রযুক্তিবিদকে নিয়োগ দিয়েছে ফেসবুক। এ নিয়ে ভারতজুড়ে হৈ চৈ পড়ে গেছে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

অঙ্কুরের বয়স ২১। আইসিটিতে উচ্চশিক্ষা নিচ্ছেন দিল্লির ইনস্টিটিউট অব সোশ্যাল টেকনোলজি (আইআইটি) শিক্ষাপ্রতিষ্ঠানে। সামাজিক যোগাযোগ সাইট ফেসবুকের জন্য কনটেন্ট সিস্টেম উন্নয়নে কাজ করবে অঙ্কুর।

আগামী বছর উচ্চশিক্ষা সম্পন্ন হলে অঙ্কুর ক্যালিফোর্নিয়ায় অবস্থিত পল অ্যাটলোর ফেসবুক অফিসে কাজ শুরু করবে। এর আগে ফেসবুক চেন্নাইয়ে অবস্থিত আইআইটি থেকে নিয়োগ প্রচেষ্টা করেও ব্যর্থ হয়। কিন্তু এবারে দিল্লি আইআইটি থেকে ফেসবুক অঙ্কুরের নিয়োগ নিশ্চিত করেছে।

এ নিয়োগ প্রসঙ্গে অঙ্কুর বলেন, ফেসবুক দিল্লির আইআইটি ক্যাম্পাসে আসবে এ খবরে প্রস্তুতি ছিল আগে থেকেই। ফেসবুকের দলের সামনে ভালো কিছু উপস্থাপন করবো এমনটাই ভেবেছিলাম। কিন্তু এতো ভালো অফার পাবো এটা একেবারেই অপ্রত্যাশিত ছিল।

অঙ্কুরের এ নিয়োগ তার পরিবার দারুণভাবে উৎফুল্ল করেছে। অঙ্কুর এখন তাই পড়াশোনার শেষ করার প্রস্তুতি নিচ্ছে। আর তা হলেই পল সোজা অ্যাটলোর ফেসবুকে পাড়ি জমাবেন অঙ্কুর।

বাংলাদেশ সময় ১৭২৪ ঘন্টা, ডিসেম্বর ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।