ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকেও বিজয়ের ছোঁয়া

ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১১
ফেসবুকেও বিজয়ের ছোঁয়া

ঢাকা : আমাদের বাংলাদেশ বহু ত্যাগের বিনিময়ে আজকের এ অবস্থানে এসে পৌঁছেছে। ১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা এ দেশ স্বাধীন করেছি।

আমাদের বীর মুক্তিযোদ্ধারা তাদের জীবন বাজি রেখে এ বাংলাদেশকে ঘৃণ্য পাকিস্তানিদের কাছ থেকে মুক্ত করেছেন।

এ দেশ স্বাধীন হয়েছে ৪০ বছর হয়। কিন্তু দেশের প্রতি বাঙালির ভালবাসা কমেনি এতটুকুও।

আর এ ভালবাসার ছোঁয়া লেগেছে দেশের অন্যতম প্রধান সামাজিক ওয়েবসাইট ফেসবুকেও।

ডিসেম্বর মাস শুরু হওয়ার পর থেকে ফেসবুক খুললেই দেখা যায় লাল-সবুজের পতাকা। ধীরে ধীরে বাড়ছে এর সংখ্যা।  

এ সংখ্যাটাকে ১০ লাখে নিয়ে যেতে প্রচারণা চালানো হচ্ছে। বন্ধুদের প্রোফাইলে প্রোফাইলে দেওয়া হচ্ছে এ বিষয়ে বিভিন্ন স্ট্যাটাস।

বাংলানিউজের পাঠকদের জন্য এমন একটি স্ট্যাটাস তুলে ধরা হলো- (আমরা আমাদের এই ছোট দেশটাকে অনেক ভালবাসি। কিন্তু ক’জনই বা দেখতে পারি? যদি বলি আমরা চাইলেই পারি।

আসুন আমরা আগামী ১৫ ডিসেম্বরের রাত ১২টা থেকে ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আমরা আমাদের ফেসবুক প্রোফাইলে ব্যক্তিগত ছবির পরিবর্তে বাংলাদেশের জাতীয় পতকার ছবি ব্যবহার করি। দেশকে যে আমরা মায়ের মতো ভালবাসি, আসুন তা বাকী দুনিয়াকে দেখিয়ে দিই।  

ভাবুন তো একবার, পুরো ফেসবুকের বাংলাদেশি প্রোফাইলগুলোতে শুধু লাল আর সবুজে ছেয়ে যাবে। ভাবতেই কেমন লাগছে, তাই না? নিশ্চই বাংলাদেশি হিসেবে নিজের কাছেই গর্বে ফুলে উঠবে আপনার বুক।

স্ট্যাটাসটিতে আরও বলা হয়েছে, বাংলাদেশে এখন ফেসবুক ব্যবহারকারী সংখ্যা ১ দশমিক ৭ মিলিয়ন। আমরা আশা করি অন্তত অর্ধেক সংখ্যক ব্যবহারকারী এই ইভেন্টে অংশগ্রহণ করবেন।  

আশানুযায়ী ফেসবুকের ১০ লাখ বন্ধুর প্রোফাইল বাংলাদেশের পতাকা দিয়ে সাজানো হলে এ হবে এক অনন্য রেকর্ড।

বাংলাদেশ সময় ০৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।