ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রুয়েড অ্যাপলিকেশন বিক্রি ১০ বিলিয়ন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১১
অ্যান্ড্রুয়েড অ্যাপলিকেশন বিক্রি ১০ বিলিয়ন

সম্প্রতি গুগলের ঘোষণায় উঠে এলো অ্যান্ড্রুয়েড মার্কেটের এক অসাধারণ সাফল্যের কথা। বর্তমানে গুগলের ডাউনলোডকৃত অ্যান্ড্রুয়েড অ্যাপলিকেশন বিক্রির সংখ্যা দাড়িয়েছে ১০ বিলিয়নেরও বেশী।

স্মার্টফোন ও ট্যাবলেটের জন্য বিচিত্র প্রোগ্রামের সমাহারে তৈরি সার্চ জায়েন্টের এই অপারেটিং সিস্টেম।

ব্লগ পোষ্টে গুগল জানান, স্টোর অ্যাপলিকেশন ডাউনলোডের হার ছিল প্রতি মাসে ১ বিলিয়ন। এই মুহূর্তের কৃতীত্বের জন্য গুগল তার ব্যবহারকারীদের খুশি করতে আগামী ১০ দিনের জন্য প্রধান কিছু অ্যাপলিকেশনের প্রতিটিতে ১০ শতাংশ মুল্য ছাড় দিবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমকে।

গুগল আরো জানান, যেসব অ্যাপলিকেশনগুলো দ্রুতগতিতে ডাউনলোড শুরু হয়েছিল তার পরিসংখ্যানে দেখা যায় যে অ্যান্ড্রুয়েড অ্যাপ ২২ মাসে ১ বিলিয়ন ডাউনলোড হয়। কিন্তু মাত্র ১ মাসে ৯ বিলিয়ন থেকে ১০ বিলিয়নে ঠেকে।

অন্যদিকে অ্যাপলের সঙ্গে তুলনা করলে দেখা যায় ৯ মাসে অ্যাপল অ্যাপলিকেশনের ডাউনলোডের সংখ্যা ১ বিলিয়ন । এদিকে এমন সাফল্য উপলক্ষে দিনটিকে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে গুগল। উল্লেখ্য নির্বাচিত প্রোগ্রামগুলোর মধ্যে প্রথম সারির

মিনিক্র্যাফ্ট, সুইফ্টিকি এক্স, ইনডোমনডো স্পোর্টস এগুলো নির্ধারিত ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।