ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে নতুন ২টি মাইক্রোম্যাক্স

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১১
দেশে নতুন ২টি মাইক্রোম্যাক্স

মাইক্রোম্যাক্স বাংলাদেশের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দুটি নতুন মাল্টিমিডিয়া হ্যান্ডসেট। একটি ‘এক্স২৬১’ এবং অন্যটি ‘এক্স ২৬৮’।

অভিনব ফিচারের এ হ্যান্ডসেট দুটি অচিরেই দেশের বাজারে অবমুক্ত করা হবে।

মাইক্রোম্যাক্স এক্স২৬১
সাশ্রয়ী মূল্যের মধ্যে প্রায় সবগুলো বৈশিষ্ট্যই পাওয়া যাবে এ মডেলে। এ ফোনের ২.২ ইঞ্চি টিএফটি স্ক্রিনের রেজ্যুলেশন ১৭৬ বাই ২২০ পিক্সেল। অফিসে কিংবা ব্যক্তিগত ব্যবহারে একসঙ্গে ডুয়্যাল সিম ব্যবহার করা যাবে এ ফোনে।

এক্স২৬১ মডেলের অডিও এবং ভিডিও প্লেয়ারের সাহায্য একাধিক ফরম্যাটের মিডিয়া ফাইল চালানো সম্ভব। এ ফোনটির ওয়্যাপ সার্ভিসের মাধ্যমে খুব সহজেই পাঠানো যাবে মাল্টিমিডিয়া বার্তা। আর ব্লুটুথ ২.১ সংস্করণের সঙ্গে যে কোনো ফাইল অনয়াসে বিনিময় করা সম্ভব।

এ ফোনটির ১.৩ মেগাপিক্সেল ক্যামেরার সাহায্য জেপিইজি, পিএনজি এবং বিএমপি ফরম্যাটে ছবি তোলা সম্ভব। ব্যবহারকারীরা এফএম রেডিও শুনতে শুনতেই রেকর্ডও করতে পারবেন তাদের প্রিয় গান।

মাইক্রোম্যাক্স এক্স২৬৮
মাইক্রোম্যাক্স এক্স২৬৮ মডেলের ফিচারগুলো অন্য যে কোনো সাশ্রয়ী হ্যান্ডসেটের চেয়ে একটু ভিন্ন। একটানা ৫ ঘণ্টা টকটাইম এবং ১১ দিন স্ট্যান্ডবাই সময়ের জন্য ফোনটির ঘন ঘন চার্জের প্রয়োজন হয় না। এ ফোনের জিপিআরএস এর সাহায্য ব্যবহারকারীরা খুব সহজেই ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

এ ফোনের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হচ্ছে ১ হাজার পর্যন্ত কনট্যাক্ট ধারণক্ষমতা। এর কোমল কিপ্যাড ফোনটিকে করে তোলে ব্যবহারবান্ধব। আর অনাকাঙ্খিত কলগুলো ব্লক করতে আছে ব্ল্যাকলিস্ট ফিচার। লাল এবং হলুদ এ দু রঙে ফোনটি পাওয়া যাচ্ছে।
মাইক্রোম্যাক্স এক্স২৬১ মডেল ( ২ হাজার ৭৯৯ টাকা) এবং এক্স২৬৮ মডেল ( ২ হাজার ৩৫০ টাকা)। দেশব্যাপী বড় ধরনের সব আউটলেটেই এ হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। মডেল দুটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে (www.micromaxmobile.com.bd) এ সাইটে তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।