ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে দীর্ঘমেয়াদি বিনিয়োগে স্যামসাং

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১
দেশে দীর্ঘমেয়াদি বিনিয়োগে স্যামসাং

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা স্যামসাং বাংলাদেশে ব্যবসায়ী অংশীদারদের বিশেষ প্রণোদনা সম্মাননা দিয়েছে। দেশব্যাপী স্যামসাংয়ের ৬শ’রও বেশি অংশীদার এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।



এ অনুষ্ঠানে স্যামসাং ঢাকা শাখার ব্যবস্থাপনা পরিচালক ক্যাংহুন লি এ ব্র্যান্ডটির সাফল্য পরিক্রমা তুলে ধরেন। বাংলাদেশি প্রযুক্তিপণ্যের চাহিদা বাড়ছে। সঙ্গে বাড়ছে ক্রেতার পরিধি। আর এ চাহিদার প্রায় ৬০ ভাগই পূরণ করছে স্যামসাং।

এ সাফল্যের কারণ হিসেবে লি বলেন, আন্তর্জাতিক বাজারে কোনো পণ্য আসার সঙ্গে সঙ্গে বাংলাদেশি ক্রেতাদের কাছে তা পৌঁছে দেয় স্যামসাং। এ কার্যক্রমের প্রধান সহযোগী স্যামসাংয়ের ব্যবসায়িক অংশীদাররা।

ক্যাংহুন লি জানান, ডিজিটাল বাংলাদেশ গড়তে স্যামসাং দীর্ঘমেয়াদি কাব করবে। এ জন্য ভবিষ্যতেও অংশীদারদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি দৃঢ়আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশে স্যামসাং ব্র্যান্ডের অবস্থান সম্পর্কে লি বলেন, এরই মধ্যে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশে স্যামসাং ব্র্যান্ডের সাফল্য সবচেয়ে বেশি। এ সাফল্য ধরে রাখতে বাংলাদেশে একটি স্থায়ী অফিস এবং দীর্ঘমেয়াদি পণ্যগবেষণা দল কাজ শুরু করেছে। আগামী ২০১২ সালে অনেকগুলো চোখধাঁধানো দেশের বাজারে অবমুক্ত করার প্রস্তুতি নিচ্ছে স্যামসাং।     

এ বিশেষ সম্মননা অনুষ্ঠানে সফল ব্যবসায়িক অংশীদারদের পুরস্কৃত করা হয়। স্যামসাংয়ের বিভিন্ন পণ্য বিক্রয়ে সাফল্য অর্জন করায় কমপিউটার সোর্স লিমিটেডের ১০ জন কর্মকর্তাকে ফ্রান্স, ৫ জনকে থাইল্যান্ডের ফুকেট ভ্রমণের ব্যবস্থা করেছে স্যামসাং।

বিজনেসল্যান্ড লিমিটেডের ৪ কর্মকর্তা ফ্রান্স, ২ জন ফুকেট ভ্রমণের সুযোগ পেয়েছেন। এ ছাড়াও রায়ানস আইটি, কমপিউটার ভিলেজ, কমপিউটার আর্কাইভ, কমপিউটার সিটি, জাস্টেক কমপিউটার, সুপেরিয়র ইলেকট্রনিকস, এডেক্সেল ইন্টারন্যাশনাল এবং সিস্টেম প্যালেস থেকে ১ জন করে ফুকেট ও ২ জন করে সিঙ্গাপুর ভ্রমণের সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ সময় ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।