ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশেই নকিয়া৫০০

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১
দেশেই নকিয়া৫০০

নকিয়া৫০০ মডেলের একটি অ্যান্ট্রি লেভেল টাচস্ক্রিন স্মার্টফোন অবমুক্তের ঘোষণা দিয়েছে। এ ব্র্যান্ডের সূত্র এ তথ্য জানিয়েছে।



এ মডেলে আছে নকিয়ার সর্বাধুনিক দ্রুততম প্রসেসর, ৫ মেগাপিক্সেল (৫এমপি) ক্যামেরা, সঙ্গীত এবং বিনোদনের সুব্যবস্থা, ম্যাপ এবং নেভিগেশনের সুবিধা। নকিয়া৫০০ পণ্যটি নকিয়ার অ্যান্ট্রি লেভেল টাচস্ক্রিন স্মার্টফোনের পোর্টফলিওকে গুণগত সমৃদ্ধ করেছে।

এটি নকিয়ার সিমবিয়ান প্ল্যাটফর্মভিত্তিক সর্বশেষ সংযোজন। এ মডেলে গ্রাহকরা সর্বশেষ সিমবিয়ান আন্নার অভিজ্ঞতা দেবে। এতে বিভিন্ন ধরনের বৈশিষ্ট্যযুক্ত সফটওয়্যার, গতিশীল ব্রাউজার ও নতুন অভি ম্যাপ পাওয়া যাবে।

নকিয়ার সহসভাপতি ইলারি নুরমি জানান, এ পর্যন্ত বাজারে যেসব সহজলভ্য স্মার্টফোন পাওয়া যাচ্ছে এর মধ্যে হার্ডওয়্যারের মান বেশ দূর্বল। এটি ধারাবাহিক পণ্য উদ্ভাবনে নকিয়া স্মার্টফোনের পোর্টফলিও সমৃদ্ধ করার আরেকটি নজির।

দ্রুত কনটেন্ট
নকিয়া৫০০ পণ্যটি দ্রুত যোগাযোগ স্থাপনের সার্মথ্য রাখে। এ পণ্যটির ব্যবহারকারীরা অনায়াশে ফেসবুক, টুইটার এবং রেনরেন ছাড়াও সামাজিক যোগাযোগের অন্য সব নেটওয়ার্কগুলোর মাধ্যমে সরাসরি লাইভ চ্যাট করার সঙ্গে আপডেট বা সর্বশেষ অবস্থা জানতে পারবেন।

এক গিগাহার্টজ প্রসেসরবিশিষ্ট নকিয়া৫০০ মোবাইল ফোন সেটটি হচ্ছে সবচেয়ে দ্রুতগতির স্মার্টফোনগুলোর একটি। এটির ব্যবহারকারীরা দ্রুত ও সহজে প্রচুর অ্যাপলিকেশন ডাউনলোড করার সুবিধা পেতে পারেন।

এতে মোবাইল ফোনের গতি থাকবে অবিচল ও স্বাভাবিক। এ সেটটি নকিয়ার সর্বশেষ ব্রাউজিং প্রযুক্তির শক্তিশালী প্রসেসরযুক্ত। যা ব্যবহারকারীদের ইন্টারনেট ব্রাউজিংয়ে দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। এ মুহূর্তে দাম ১৮ হাজার টাকা।

বাংলাদেশ সময় ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।