ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৫ ডিসেম্বর বিসিএস নির্বাচন

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১১
১৫ ডিসেম্বর বিসিএস নির্বাচন

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ২০১২-২০১৩ মেয়াদকালের জন্য কার্যনির্বাহী কমিটির নির্বাচন ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

বিসিএস সূত্র এ তথ্য জানিয়েছে।

স্বদেশ রঞ্জন সাহাকে চেয়ারম্যান, খন্দকার আতিক-ই-রাব্বানী এবং এএইচএম মাহফুজুল আরিফকে সদস্য করে গঠিত নির্বাচন বোর্ড এ নির্বাচন পরিচালনা করবেন। অন্যদিকে নির্বাচন সংক্রান্ত নালিসী কোন বিষয় উত্থাপিত হলে নিয়ম মাফিক তা শুনানি শেষে বিশ্লেষণ করে সিদ্ধান্ত প্রদানে আক্তারুজ্জামান মঞ্জুকে চেয়ারম্যান, এস কবির আহমেদ এবং কামরুল ইসলামকে সদস্য করে নির্বাচনী আপিল বোর্ড গঠন করা হয়েছে।

এ নির্বাচনে মোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন কাজী শামসুদ্দিন আহমেদ লাভলু (এবিসি কমপিউটার কর্নার), মোস্তাফা জব্বার (আনন্দ কমপিউটার্স), ফয়েজ উল্ল্যাহ খান (বিজসেনল্যান্ড), নাজমুল আলম ভুইয়া জুয়েল (সাইবার কমিউনিকেশন্স), আবদুল মমিন খান (ডাটা সলিউশন), শাহিদ-উল-মুনীর (ইপসিলন সিস্টেমস অ্যান্ড সলিউশন), মুজিবুর রহমান স্বপন (হাইটেক প্রফেশনালস), বিএম ইনাম লেনিন (এইচএসটিসি লিমিটেড), এটি শফিক উদ্দিন আহমেদ (ইন্টারন্যাশনাল কমপিউটার ভিশন), এসএম ওয়াহিদুজ্জমান (মাইক্রো সান সিস্টেমস), জাবেদুর রহমান স্বপন (ওরিয়েন্ট কমপিউটার্স), মোজাহের ইমাম চৌধুরী পিনু (পেরিনেরিয়েল ইন্টারন্যাশনাল), আক্তার হোমেন খান (সিস ইন্টারন্যাশনাল), মোস্তাফিজুর রহমান (টেকহিল) এবং মইনুল ইসলাম (টেকভ্যালি কমপিউটার্স)।                                

বাণিজ্য সংগঠনের বিধিমালা এবং বাংলাদেশ কমপিউটার সমিতির নীতিমালা অনুসারে এবারের নির্বাচনে অত্র সমিতির ৬৮৯ ভোটার উপরোক্ত ১৫ জন প্রার্থীর মধ্য হতে আগামী ২০১২-২০১৩ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচন করবেন।

বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। এতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৭ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। আগামী ১৭ ডিসেম্বর নির্বাচিত ৭ জন তাদের মধ্য হতে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্মমহাসচিব, কোষাধ্যক্ষ এবং দুজন পরিচালক নির্বাচন করা হবে।

একই সঙ্গে বিসিএসের ৭টি শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রত্যেকটি শাখা কমিটিতে ৭ জন করে প্রার্থী থাকায় ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটিতে তারা বেসরকারিভাবে নির্বাচিত হবেন।

বাংলাদেশ সময় ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।