ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস নির্বাচন

৭ জন বিজয়ীর নাম ঘোষণা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১১
৭ জন বিজয়ীর নাম ঘোষণা

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ২০১২-২০১৩ মেয়াদকালের জন্য কার্যনির্বাহী কমিটির নির্বাচন ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবে এ নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।

বিসিএস নির্বাচন কমিটি সূত্র এ তথ্য জানিয়েছে।

এ নির্বাচন কমিটিতে স্বদেশ রঞ্জন সাহা চেয়ারম্যান, খন্দকার আতিক-ই-রাব্বানী এবং এএইচএম মাহফুজুল আরিফ বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। অন্যদিকে নির্বাচন সংক্রান্ত নালিসী কোন বিষয় উত্থাপিত হলে নিয়ম মাফিক তা শুনানি শেষে বিশ্লেষণ করে সিদ্ধান্ত প্রদানে আক্তারুজ্জামান মঞ্জুকে চেয়ারম্যান, এস কবির আহমেদ এবং কামরুল ইসলামকে সদস্য করে নির্বাচনী আপিল বোর্ড দায়িত্ব পালন করেন।

এ নির্বাচনে মোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সরাসরি কোনো প্যানেল না থাকলেও নির্বাচনী প্রচারণায় প্যানেলভিত্তিক ভোট চাওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানানো হয়।

বাণিজ্য সংগঠনের বিধিমালা এবং বাংলাদেশ কমপিউটার সমিতির নীতিমালা অনুসারে এবারের নির্বাচনে অত্র সমিতির নির্বাচিত ৭ জন প্রার্থীকে আগামী ২০১২-২০১৩ মেয়াদের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৬৮৯ জন। ভোট দিয়েছেন ৫৯২ জন। আর ভোট বাতিল হয়েছে ৮ জনের। বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে এ দিনই ভোট গণনা সম্পন্ন হয়। এতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৭ জনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আগামী ১৭ ডিসেম্বর নির্বাচিত ৭ জন তাদের মধ্য হতে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্মমহাসচিব, কোষাধ্যক্ষ এবং দুজন পরিচালক নির্বাচন করা হবে।

এ নির্বাচনে এটি শফিক উদ্দিন আহমেদ (ইন্টারন্যাশনাল কমপিউটার ভিশন) ৩৭৯ ভোট, জাবেদুর রহমান স্বপন (ওরিয়েন্ট কমপিউটার্স) ৩৭১ ভোট, শাহিদ-উল-মুনীর (ইপসিলন সিস্টেমস অ্যান্ড সলিউশন) ৩৫২ ভোট, ফয়েজ উল্ল্যাহ খান (বিজসেনল্যান্ড) ৩৪০ ভোট, মোস্তাফা জব্বার (আনন্দ কমপিউটার্স) ৩২৮ ভোট, মুজিবুর রহমান স্বপন (হাইটেক প্রফেশনালস) ৩০৫ ভোট এবং মইনুল ইসলাম (টেকভ্যালি কমপিউটার্স) ২৯১ ভোট পেয়ে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।           

একই সঙ্গে বিসিএসের ৭টি শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রত্যেকটি শাখা কমিটিতে ৭ জন করে প্রার্থী থাকায় ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটিতে তারা বেসরকারিভাবে নির্বাচিত হবেন বলে নির্বাচন সূত্র বাংল‍ানিউজকে জানিয়েছেন।

এ ছাড়াও নির্বাচনে অংশগ্রহণকারীরা হচ্ছেন হচ্ছেন কাজী শামসুদ্দিন আহমেদ লাভলু (এবিসি কমপিউটার কর্নার), নাজমুল আলম ভুইয়া জুয়েল (সাইবার কমিউনিকেশন্স), আবদুল মমিন খান (ডাটা সলিউশন), বিএম ইনাম লেনিন (এইচএসটিসি লিমিটেড), এসএম ওয়াহিদুজ্জমান (মাইক্রো সান সিস্টেমস), মোজাহের ইমাম চৌধুরী পিনু (পেরিনেরিয়েল ইন্টারন্যাশনাল), আক্তার হোমেন খান (সিস ইন্টারন্যাশনাল) এবং মোস্তাফিজুর রহমান (টেকহিল)।

বাংলাদেশ সময় ২২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।