ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস পদবণ্টন

ফয়েজউল্যাহ খান সভাপতি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১১
ফয়েজউল্যাহ খান সভাপতি

দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের শীর্ষসংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ২০১২-২০১৩ মেয়াদের কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট গ্রহণ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুসম্পন্ন হয়েছে। এরই মধ্যে ১৫ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী ৭ জন প্রার্থীর মধ্যে পদ বণ্টনও করা হয়েছে।



স্বদেশ রঞ্জন সাহাকে চেয়ারম্যান, খন্দকার আতিক-ই-রাব্বানি এবং এএইচএম মাহফুজুল আরিফ সদস্য করে গঠিত নির্বাচন বোর্ড এ নির্বাচন ও কার্যনির্বাহী কমিটির গঠন কার্যক্রম পরিচালনা করেন। এ ছাড়াও নির্বাচনী আপিল বোর্ডের সদস্য এস কবির আহমেদ পদ বণ্টন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কমপিউটার সমিতির ২০১২-২০১৩ মেয়াদের নির্বাচিত ৭ জনের মধ্যে সমঝোতার ভিত্তিতে কার্যনির্বাহী কমিটির পদবণ্টন সম্পন্ন হয়েছে। এ নির্বাহী কমিটিতে ফয়েজউল্যাহ খান সভাপতি, মইনুল ইসলাম সহসভাপতি, শাহিদ-উল-মুনীর মহাসচিব এবং জাবেদুর রহমান শাহিন কোষাধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন।

এ ছাড়াও তিনজন পরিচালক দায়িত্ব পেয়েছেন আনন্দ কমপিউটার্সের মোস্তফা জব্বার, ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশনের এটি শফিক উদ্দিন আহমেদ এবং হাইটেক প্রফেশনালসের মজিবুর রহমান স্বপন।

বাণিজ্য সংগঠনের বিধিমালা এবং বাংলাদেশ কমপিউটার সমিতির সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অত্র সমিতির ৬৮৯ ভোটারের মধ্যে ৫৯২ জন ভোট প্রদান করেন। বিসিএস কার্যনির্বাহী কমিটির (কেন্দ্রীয়) নির্বাচন ছাড়াও এ বছর সমিতির খুলনা, যশোর, সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, বরিশাল এবং রাজশাহীস্থ শাখা কমিটির নির্বাচনও সুসম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময় ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।