ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইঞ্জিনিয়ারিংয়ে আন্তর্জাতিক সম্মেলন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১১
ইঞ্জিনিয়ারিংয়ে আন্তর্জাতিক সম্মেলন

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) আয়োজনে অ্যাডভান্সেস ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শীর্ষক দু দিনের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনে বিশ্বের ১২টি দেশের ৫৫টি নিবন্ধনকৃত গবেষণাপত্র এবং ৩টি মূল গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হবে।

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে শিক্ষাবিদ, বিজ্ঞানী, গবেষক এবং শিক্ষার্থীদের মধ্যে বিষয়সংক্রান্ত সর্বাধুনিক জ্ঞান, তথ্যউপাত্ত, গবেষণা এবং উদ্ভাবন সর্ম্পকে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এ সম্মেলনের মূল লক্ষ্য বলে জানান আয়োজক কমিটির প্রধান এবং আইইউবির স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কমপিউটার সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক এম আনোয়ার।

এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইইউবি, ঢাকার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তৌহিদ সামাদ, বিশেষ অতিথি আইইউবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান এবং যুক্তরাষ্ট্রের টাসকেজি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড. গিলবার্ড এল রকন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউথ অ্যালাবামার  ইলেকট্রিক্যাল অ্যান্ড কমপিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং কনফারেন্সের আন্তর্জাতিক প্রোগ্রাম কমিটির প্রধান অধ্যাপক এমএস আলম, আয়োজক কমিটির প্রধান এবং আইইউবির স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কমপিউটার সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক এম আনোয়ার।

বাংলাদেশ সময় ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।