ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরিতে দেশি সেবা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১১
ব্ল্যাকবেরিতে দেশি সেবা

স্মার্টফোনের অগ্রদূত ‘ব্ল্যাকবেরি’ বিক্রয়োত্তর সেবায় নতুন মাত্রা এনেছে। এ অর্থে এখন থেকে পুরো এক বছরের বিক্রয়োত্তর সেবানীতি ঘোষণা করা হয়েছে।

এ ব্র্যান্ডের অন্যতম বিপণনকারী সূত্র কমপিউটার সোর্স এ তথ্য জানিয়েছে।

ব্ল্যাকবেরি ব্র্যান্ডের আঞ্চলিক পরিবেশক নির্বাচিত হওযার পরই দেশের বাজারে প্রথমবার এমন সেবা চালু করল এ প্রতিষ্ঠানটি। ঘোষণা অনুযায়ী, স্মার্টফোন বিক্রির প্রথম মাসেই ত্রুটি দেখা দিলে ফোনসহ প্যাকেজ রিপ্লেসমেন্ট, দ্বিতীয় ও তৃতীয় মাসেও রিপ্লেসমেন্ট এবং ১২ মাস পর্যন্তÍ বিক্রয়োত্তর সেবা দেবে এ প্রতিষ্ঠানটি।

কমপিউটার সোর্সের পরিচালক এসএম মুহিবুল হাসান ব্ল্যাকবেরি সেবা সম্পর্কে এ সব কথা জানান। এ ঘোষণা সভায় আরও উপস্থিত ছিলেন পরিচালক এইউ খান জুয়েল, আসিফ মাহমুদ, ব্লাকবেরির পণ্য বিপণন ব্যবস্থাপক শাহরিয়ার আহমেদ এবং রেডংটন বাংলাদেশের আবাসিক প্রতিনিধি রাফাত রহমান।

মুহিবুল হাসান বলেন, এরই মধ্যে বিজনেস ফোন হিসেবে স্মার্টফোন দুনিয়ায় শক্ত অবস্থান দখল করেছে ব্ল্যাকবেরি। কিন্তু বিক্রয়োত্তর সেবা না থাকায় এতদিন ধরে বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীরা হাইএন্ডের এ ফোনের ব্যাপারে স্বস্তি বোধ বোধ করতে না।

এক অর্থে অনেকটা শঙ্কার মধ্যে থেকেই অধিকাংশ ব্ল্যাকবেরি ব্যবহারকারী এ ফোনটি কিনতেন। এখন থেকে ক্রেতাদের ব্ল্যাকবেরি শঙ্কামুক্ত করতেই সেবাভিত্তিক এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্বমানের এ সেবাভিত্তিক আলোচনা সভায় ব্ল্যাকবেরি মুঠোফোন ব্যবহারের বিভিন্ন সুবিধা, নিরাপত্তা ব্যবস্থা, সেবানীতি এবং সুনির্দিষ্ট মডেলের ৪টি ব্ল্যাকবেরি ফোনের ফিচারের ওপর তথ্যচিত্র উপস্থাপন করা হয়।

এ মুহূর্তে কমপিউটার সোর্স দেশে ৪টি মডেলের ব্ল্যাকবেরি সেট বিপণন করছে। মডেল এবং দাম যথাক্রমে কার্ভ৮৫২০ (দাম ২০,৯৯০ টাকা), কার্ভ৯৩০০ (দাম ২৭,৯৯০ টাকা), বোল্ড৯৭৮০ (দাম ৪২,৯৯০ টাকা) এবং টর্চ৯৮০০ (দাম ৫৩, ৯৯০ টাকা)।

বাংলাদেশ সময় ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।