ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শীতেও জমছে ডিজিটাল প্রদর্শনী

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১
শীতেও জমছে ডিজিটাল প্রদর্শনী

ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারে চলছে ৮ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার২০১১’। এ প্রদর্শনীর দ্বিতীয় দিনে মার্কেটের দোকানগুলোতে ক্রেতা ও দর্শকদের ব্যাপক সমাগম লক্ষ্য করা গেছে।



বিশেষ করে তরুণ-তরুণী এবং স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে প্রদর্শনীর বিষয়ে আগ্রহ দেখা যায়। শিক্ষার্থীরা মার্কেটের তৃতীয় তলা থেকে দশম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকাজুড়ে বিস্তৃত দোকানগুলো ঘুরে ঘুরে কমপিউটার, ল্যাপটপ, হার্ডওয়্যার এবং সফটওয়্যারের বিষয়ে খোঁজখবর নেয়।

কমপিউটার বিষয়ে তরুণদের আগ্রহকে এ মেলার ইতিবাচক দিক হিসেবে উল্লেখ করেন মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি এবং এ প্রদর্শনীর আহ্বায়ক তৌফিক এহেসান। তিনি জানান, পরবর্তী দিনগুলোতে প্রদর্শনীর দর্শক ও ক্রেতা সমাগম তুলনামূলকভাবে বাড়বে।

জুম আলট্রার বিশেষ অফার: এবারের প্রদর্শনীতে জুম আলট্রার বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে সিটিসেল। একটি ল্যাপটপ বা ডেস্কটপ কমপিউটার কিনে ৫০০ টাকা রিচার্জ করলেই পাওয়া যাবে ১টি প্রিপেইড সংযোগসহ জুম আলট্রা মডেম।

এ প্যাকেজে আরও আছে ১ মাসের সাবস্ক্রিপশন একেবারে ফ্রি, দেড়গুণ পর্যন্ত বেশি গতি এবং ১জিবি অতিরিক্ত ইউসেজের সুবিধা। ২১ ডিসেম্বর (বুধবার) সকাল ১১টায় প্রদর্শনী উপলক্ষে মাল্টিপ্ল্যান কমপিউটার সেন্টারের ১৪ তলায় আইসিটি বিষয়ে শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে রাজধানীর সেরা কলেজগুলো অংশগ্রহণ করবে।

বাংলাদেশ সময় ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।