ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্লেস্টেশন ভিটার রেকর্ড

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১
প্লেস্টেশন ভিটার রেকর্ড

এবারও বাজারে আসা মাত্র ভালোই ঝড় তুলেছে সনির প্লেস্টেশন ‘ভিটা’। মাত্র দুদিনে ৩ লাখ ২১ হাজার ৪০০ ইউনিট বিক্রি করেছে সনি।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

বাজারগবেষণা সূত্র এন্টারব্রেইন সূত্র জানিয়েছে, সনির এ রেকর্ডটি নিনতেনদোর রেকর্ড ছাড়িয়ে যায়নি। তবে শীর্ষ রেকর্ডে স্থান করে নিয়েছে। এর আগে নিনতেনদোর দুদিনে থ্রিডিএস বিক্রি হয় ৩ লাখ ৭১ হাজার ইউনিট।

সনির এবারের প্লেস্টেশন ‘ভিটা’ ২৪টি গেম নিয়ে বাজারে এসেছে। কিন্তু আগামী এক বছরে ভিটাকে ভালোই বাজার প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে। এ মডেলের বৈশিষ্ট্যের মধ্যে ৫ ইঞ্চি বিশিষ্ট পর্দা (১২ সেন্টিমিটার), এলইডি টাচস্ক্রিন, দুটি ক্যামেরা এবং জিপিএস রিসিভার ছাড়াও ওয়াইফাই এবং থ্রিজি সুবিধা পাওয়া যাবে।

জাপানের ইতিহাসে পোর্টেবল গেম ডিভাইস হিসেবে ভিটা গেমপ্রেমীদের নতুন উন্মাদনায় ভাসিয়েছে। তবে ইউরোপ এবং যুক্তরাষ্ট্রের বাজারে এ পণ্য ২০১২ সালের ফেব্রুয়ারির আগে পৌঁছবে না।

এর আগে ২০০৪ সালে সনির বহনযোগ্য প্লেস্টেশন প্রথম দিনেই ১ লাখ ৬৬ হাজার ইউনিট বিক্রি রেকর্ড ঘরে তুলেছিল। সব মিলিয়ে বিশ্বব্যাপী এ পণ্যটি ৭ কোটি ৩০ লাখ ইউনিট বিক্রি হয়। বাজার বিশেষজ্ঞেরা তাই সনির নতুন প্লেস্টেশন ভিটাকে খুব বেশি এগিয়ে রাখতে নারাজ।

বাংলাদেশ সময় ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।