ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শীতেও টানছে সবুজ আইসিটি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১১
শীতেও টানছে সবুজ আইসিটি

ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত মাল্টিপ্ল্যান সেন্টারের ডিজিটাল প্রদর্শনী এরই মধ্যে দর্শনার্থীদের টানতে শুরু করেছে। বৃহস্পতিবার স্টলগুলোতে ক্রেতা ও দর্শকদের বেড়েছে বলে আয়োজক সূত্র জানিয়েছে।

শৈত্যপ্রবাহ হওয়ায় কিছুটা দর্শক ঘাটতি চোখে পড়েছে।

প্রযুক্তিপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, বিক্রি বাড়ছে প্রতিদিনই। শুক্র ও শনিবার সরকারি ছুটির দুদিনে প্রযুক্তিপ্রেমীদের ভিড় আরও বাড়বে। এ প্রদর্শনীতে প্রতিটি প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের প্রযুক্তিপণ্যেয় ন্যূনতম ৫ থেকে ৩০ ভাগ পর্যন্ত ছাড় দিচ্ছে। এটি আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত চলবে।

শুক্রবার সকাল ১১টার বিশেষ আয়োজনে থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রক্তদান কর্মসূচি। এ মুহূর্তে অফারগুলোর মধ্যে লেভেল৭ এ সুহৃদ কমপিউটার ৯ হাজার টাকায় দিচ্ছে বিশেষ ‘ইকোনমি পিসি’ প্যাকেজ।

এ প্যাকেজে সুহৃদের আরও দুটি ডেক্সটপ কমপিউটার অফারে আছে ৯ হাজার ৯৯৯ টাকা এবং ১১ হাজার ৯৯৯ টাকায়। এ ছাড়াও সুহৃদের অফিস এবং হোম পিসি পাওয়া যাবে বিশেষ মূল্যছাড়ে।

মাল্টিপ্ল্যানের লেভেল৯ এ অবস্থিত নিট আইটিতে বিশেষ প্যাকেজে ডেক্সটপ কমপিউটার পাওয়া যাবে ৮ হাজার ৯৯৯ এবং ১১ হাজার ৯৯৯ টাকায়।

লেভেল৭ এ কমপিউটার সোর্স সিস্টেম ৯ হাজার ৯৯৯ টাকায় দিচ্ছে ডেক্সটপ কমপিউটার। এ তলায় ক্রিয়েটিভ কমপিউটার ১৬ হাজার টাকায় এলসিডি মনিটরসহ ডেক্সটপ কমপিউটার অফার করছে।

লেভেল৯ এর স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ১০ হাজার ৫০০ এবং ১০ হাজার ৯০০ টাকায় বিভিন্ন দামের ডেক্সটপ কমপিউটার পাওয়া যাবে। এখানে প্রতিটি কমপিউটারের সঙ্গে পাওয়া যাবে একটি ৪জিবি পেনড্রাইভ।

মিডফেইজ আইটি (লেভেল৯) প্রদর্শনীতে দিচ্ছে লেনেভো ল্যাপটপের সঙ্গে ক্যামেরা ফ্রি। এমএসআই ল্যাপটপের সঙ্গে ৪জি পেনড্রাইভ ফ্রি এবং ডেক্সটপ সিপিউর সঙ্গে ইন্টারনেট মডেম ফ্রি।

এ প্রদর্শনীর প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে জুম আলট্রার বিশেষ প্যাকেজ দিচ্ছে সিটিসেল। একটি ল্যাপটপ বা ডেস্কটপ পিসি কিনে ৫০০ টাকা রিচার্জ করলেই পাওয়া যাবে ১টি প্রিপেইড সংযোগসহ জুম আলট্রা মডেম। এ প্যাকেজে আরও থাকছে পুরো মাসব্যাপী ফ্রি সাবস্ক্রিপশন, দেড়গুণ পর্যন্ত অধিক গতি এবং ১জিবি অতিরিক্ত ব্যবহারিক সুবিধা।

ডিজিটাল প্রদর্শনীর বিশেষ আয়োজনে আরও আছে আইসিটি বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এখানে শিক্ষার্থীদের জন্য সার্বক্ষণিক গেমিং জোন খোলা রাখ হয়েছে। এ প্রদর্শনীতে প্রতি ৫ ঘণ্টা পর পর প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়াও শিক্ষার্থী এবং সাংবাদিকদের জন্য প্রবেশ উন্মুক্ত রাখা হয়েছে। প্রবেশমূল্য ১০ টাকা। আগ্রহীরা (www.digitalictfair.com) এ সাইটে বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।