ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেটে বাংলাদেশকে সমৃদ্ধ করার দাবি

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১১
ইন্টারনেটে বাংলাদেশকে সমৃদ্ধ করার দাবি

ঢাকা: ইন্টারনেটে বাংলাদেশ লিখে সার্চ দিলে যেসব ছবি পাওয়া যায়, তা বাংলাদেশের সৌন্দর্যকে তুলে ধরে না। এজন্য ইন্টারনেটে বাংলাদেশের সৌন্দর্যকে এবং পজিটিভ দিকগুলোর ছবি বেশি করে আপলোড করতে হবে, যেন যে কেউ ছবি দেখেই বাংলাদেশকে কল্পনা করতে পারে।



শনিবার বিকেলে রাজধানীর দৃক গ্যালারিতে আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীতে আলোকচিত্রীরা এ দাবি জানিয়েছেন।

বাংলাদেশ নিয়ে ‘জুম আলট্রা ফটোবাজ’ শীর্ষক প্রতিযোগিতার অংশ হিসেবে এই প্রদর্শনীর আয়োজন করে বিজ্ঞাপনী সংস্থা ‘ক্রিয়েটো’। বিজয়ের ৪০ বছর উপলক্ষে ফেসবুকের মাধ্যমে আয়োজিত প্রতিযোগিতায় প্রায় পাঁচ হাজার প্রতিযোগী অংশ নেন।

যারা নিজেদের তোলা পছন্দের ছবিগুলো ক্রিয়েটোর ফেসবুক পাতায় আপলোড করেছেন। এরপর ছবিগুলোতে ফেসবুক ব্যবহারকারীদের দেওয়া ‘লাইক’ এর সংখ্যা ও বিচারকদের নম্বরের ভিত্তিতে ১৫ জন বিজয়ী নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বিশিষ্ট আলোকচিত্রী হাসান সাইফুদ্দিন চন্দন, সাব্বির ফেরদৌস, বিজ্ঞাপন নির্মাতা গাজী শুভ্র ও ক্রিয়েটোর প্রধান নির্বাহী রাশীদ খান।

প্রদর্শনীতে প্রতিযোগীদের ৫০টি ছবি স্থান পেয়েছে।

বাংলাদেশ সময় ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।