ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন বছরে স্যামসাং ফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১১
নতুন বছরে স্যামসাং ফোন

স্যামসাং তার পণ্য তালিকায় আরো দুইটি নতুন ডুয়্যাল সিমের ফোন যুক্ত করেছে। নতুন বছর উপলক্ষে ভক্তদের আন্দোলিত করতে পণ্য দুটি প্রকাশ করার কথা জানিয়েছে স্যামসাং।

আগত দুটি পণ্যই পরিচালনায় থাকবে অ্যান্ড্রুয়েড অপারেটিং সিস্টেম। স্যামসাং সুত্র মতে দুটি পণ্যই বাজারে আসার শুরুতেই গ্রাহকদের নজর কাড়বে আশানুরুপভাবে।     

প্রযুক্তিপণ্যের বাজারে প্রবেশকারী পণ্য দুটির নাম হিসেবে জানা যায়, গ্যালাক্সি ওয়াই ডিউআস এবং গ্যালাক্সি ওয়াই প্রো ডিউআস। দুই সিম কার্ড স্লটের এই পণ্য জিএসএম সমর্থিত। স্যামসাং এর বক্তব্যে ফেন্সি ডুয়্যাল সিমের পণ্য দুটি বিশেষত তরুণ প্রজেন্মর সৌখিনতার পণ্য বলে গণ্য হবে। গ্ল্যাক্সি ওয়াই ডিউআস এ আছে ৮৩২ মেগাহার্জ সিপিইউ এবং ৩৮৪ মেগাবাইট র্যাম। এছাড়া ৩২০ বাই ২৪০ পিক্সেলের ৩.১ ইঞ্চির টাচস্ক্রিন। প্রকাশিত এর অন্য তথ্যগুলো-৩ এমপি ফিক্সড ফোকাস ক্যামেরা, ওয়াই ফাই, জিপিএস, ব্লুটুথ, ৩.৫ এমএম জ্যাক, ১৩০০ এমএএইচ ব্যাটারি এবং ৩২ জিবি মাইক্রোএসডি কার্ড সাপোর্ট।

গ্যালাক্সি ওয়াই প্রো ডিউআসের পর্দা অন্যটির তুলনায় ছোট। তবে এর কোয়ার্টি কিপ্যাড পণ্যের সঙ্গে পুরোপুরিভাবে সঙ্গতিপূর্ণ। অনুমানিত তথ্য অনুযায়ী এর অন্য বৈশিষ্ট্যগুলো স্যামসাং এর আগের পণ্যের অনুরুপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সুত্র আরো জানিয়েছে, পণ্য দুটি প্রথমত জানুয়ারিতে রাশিয়ার বাজারে ব্যাপক সাড়া জাগাবে। তবে কোরিয়ান এই নির্মাতা দাম সম্পর্কে কিছু জানায়নি। এছাড়া বিশ্বের অন্যদেশগুলোতে এরপরে চালুর কথা রয়েছে। উল্লেখ্য পণ্য দুটির ফিচার লক্ষ্য করলে অনুমান করা যায় এটি অ্যান্ড্রুয়েড ব্যবহারকারীদের সামর্থ্যযোগ্য।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।