ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন আঙ্গিকে গুগল সার্চ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১২

সার্চ গুরু গুগল তার হোম পেজে আনছে আমুল পরিবর্তন। সম্পূর্ণ নতুন রুপসহ এর বিভিন্ন সেবার গুণগত পরিবর্তন এনে সার্চ পেজ পুন:গঠিত হচ্ছে বলে জানিয়েছে গুগল।

বর্তমানে হোমপেজের উপরের দিকে কালো বারের মধ্যে যে মেন্যুগুলো সমান্তরালভাবে আছে। সেগুলো ধুসর বর্ণের লগোতে প্রতিস্থাপিত হবে। যখন এই লগোতে ক্লিক করা হবে তখন সাতটি ভিন্ন ধরনের সেবা প্রদর্শিত হবে সেই সঙ্গে থাকবে একটি অপশন। যে অপশনটিতে থাকবে আরো ৮ টি সেবা।

বিশেষজ্ঞরা বলছেন, গুগলের নতুন এই উদ্যোগ বেশীরভাগ ব্যবসা প্রতিষ্ঠানের উন্নতি সাধনের লক্ষ্যে। যাতে কোনো ঝুটঝামেলা ছাড়া স্বতস্ফূর্তভাবে কাজ করা যায় এই মাধ্যমে।  

উল্লেখ্য, সার্চ পেজ পুন:গঠনের ঘোষণা দেওয়া হয় গত বছরে। বর্তমানে এটি স্বল্পসংখ্যক ব্যবহারকারী মধ্যে সীমাবদ্ধ করা হয়েছে।
এ প্রসঙ্গে গুগলের মুখপাত্র বলেন, নতুন অবয়বের সার্চে ব্যবহারকারীদের অভিজ্ঞতা বাড়বে। এছাড়া ক্রমাগত সংশোধন এবং উন্নতিসাধন যা আমাদের প্রতিষ্ঠানের একটি অংশ হয়ে দাড়িয়েছে। তিনি আরো বলেন যদি আপনি গুগলের আগের হোম পেজের সঙ্গে বর্তমানের ভার্সনের তুলনা করেন তবে দেখবেন এটি প্রত্যেকেরই জ্ঞান পরিচর্যার একটি সুনির্দিষ্ট মাধ্যম হয়ে উঠবে। সেবাটি পেতে সর্বত্রের গুগল সার্চ ভক্তদের এখন অপেক্ষার পালা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।