ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জমে উঠছে সিটিআইটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১২
জমে উঠছে সিটিআইটি

ঢাকা: নানা রকম অফার আর মূল্য ছাড়ের জমজমাট আয়োজনে রাজধানীর আগারগাঁও বিসিএস কম্পিউটার সিটিতে চলছে দেশের সর্ববৃহৎ কম্পিউটার বাজার সিটি আইটি মেলা।

বিসিএস কম্পিউটার সিটি’র আয়োজনে ‘সিটি আইটি ২০১১-১২’ শীর্ষক দেশের সবচেয়ে বড় এ মেলা শেষ হচ্ছে বুধবার।

মেলার শেষ দিকে এসে দর্শনার্থীদের উপস্থিতি বেড়েই চলেছে। সেই সঙ্গে বেড়েছে নানা প্রযুক্তি পণ্যের ক্রেতাও।

মজার ব্যাপার হচ্ছে, যারাই মেলায় আসছেন, তারাই নানা ধরনের কোনো না কোনো পণ্য কিনে নিয়ে যাচ্ছেন। শেষ দিকে এসে মেলায় দর্শকদের উপস্থিতির সংখ্যা কয়েকগুণ বেড়েছে।

মেলায় প্রতিদিন বিভিন্ন প্রযুক্তি পণ্যে বিশেষ ছাড়ের ব্যবস্থা রেখে ক্রেতাদের করা হচ্ছে আরো উৎসাহী। প্রদর্শন করা হচ্ছে সর্বশেষ প্রযুক্তির পণ্য। যে কোনো পণ্য কিনলে ক্রেতারা পাচ্ছেন সর্বোচ্চ ছাড় এবং বিভিন্ন পুরস্কার।

তবে, দামে কম ও আকারে ছোট হওয়ায় ডিজিটাল ক্যামেরা এবারের মেলায় ক্রেতাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে বলে মেলা ঘুরে জানা গেছে।

কম্পিউটার সিটি জুড়ে আয়োজিত এবারের মেলায় অংশ নিয়েছে ১৬০টি স্থায়ী প্রতিষ্ঠান। পাশাপাশি রয়েছে বিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠানের প্যাভেলিয়ন। এসব পণ্য সামগ্রীর মধ্যে রয়েছে কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্য সামগ্রী, নেটওয়ার্ক ডাটা কমিউনিকেশন পণ্য সামগ্রী, মাল্টিমিডিয়া আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপসহ ডিজিটাল জীবনধারা ভিত্তিক প্রযুক্তি ও পণ্য।

স্যামসাং ফটো কন্টেস্ট বিজয়ী: স্যামস্যাং ফটো কন্টেস গ্রুপ এ-তে বিজয়ী হয়েছেন জুনায়েত উদ্দিন আহমেদ, জাহাঙ্গীর আলম ও অলক দাস। গ্রুপ বি-তে বিজয়ী হয়েছেন সায়েক মহির উদ্দিন, ফয়সাল আজীম ও ড. মো রাশেদ উন নবী এবং আরো ১০ জনকে বিশেষ পুরস্কার দেওয়া হয়। একই সঙ্গে গেমিং প্রতিযোগিতারও পুরস্কার দেওয়া হয়।

মেলা উপলক্ষে আয়োজিত ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী সেরা ছবিগুলো মেলার দ্বিতীয় তলায় অবস্থিত সিটি আইটি অফিসে দর্শকদের জন্য প্রদর্শন করা হচ্ছে। মেলায় বাংলালায়ন ওয়্যাইম্যাক্স ইন্টারনেট মডেম দিচ্ছে এক হাজার টাকায়।

মেলার প্রবেশ মূল্য ১০ টাকা। তবে বিদ্যালয়ের শিক্ষার্থী এবং প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রবেশ করতে পারছেন। এছাড়া মেলার প্রবেশের টিকেটের ওপর রয়েছে র‌্যাফেল ড্র।

মেলায় প্লাটিনাম স্পন্সর দ্রুতগতির ইন্টারনেট ওয়াইম্যাক্স সেবাদানকারী প্রযুক্তি প্রতিষ্ঠান বাংলালায়ন কমিউনিকেশন লিমিটেড। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে এসার, এওসি, তোশিবা। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা, এবিসি রেডিও, দৈনিক ইত্তেফাক। আইটি ম্যাগাজিন পার্টনার কম্পিউটার বিচিত্রা।

মেলার বিস্তারিত জানা যাচ্ছে : www.bcscomputercity.org.bd ঠিকানায়।

বাংলাদেশ সময় : ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।