ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল স্টোরে ডিম হামলা!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১২
অ্যাপল স্টোরে ডিম হামলা!

সদ্য বাজারপ্রাপ্ত অ্যাপল আইফোন ৪এস এর বিপণন শুরু হচ্ছে চীনে আর তাই ভক্তরাও প্রচন্ড ভীড় করতে থাকে বিপণীকেন্দ্রের সামনে। কিন্তু মুহূর্তেই তাদের আশাভঙ্গ হয়ে যায়।

কারণ বর্তমানে চীনের বাজারে আইফোন ৪এস উন্মুক্তের কথা থাকলেও নিরাপত্তাহীনতার কারণে আকস্মিকভাবে এর বিক্রি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। যার ফলে অধীর উৎসুক ভক্তরা বেপরোয়া হয়ে উঠে।

উল্লেখ্য, অ্যাপলের অসাধারণ সাফল্যের পেছনে যেন একটি উদ্দেশ্যই কাজ করছে তা হচ্ছে ভক্তদের সঙ্গে প্রতারণা। এবারও অ্যাপল একই নজির দেখিয়েছে চীনে তবে এটা একসময় হিতে বিপরীত হয়ে উঠতে পারে বলে মনে করেন আলোচকরা।

চীনের অ্যাপল পণ্যের মুল ভক্ত অনুরাগীরা প্রচন্ড বরফাচ্ছন্ন আবহাওয়া উপেক্ষা করে সারা রাত অ্যাপল স্টোরের সম্মুখে পণ্যটি পাওয়ার জন্য অপেক্ষা করে। বেইজিং এ সেসময় তাপমাত্রা ৮ ডিগ্রী  সেলসিয়াসের নীচে। যাকিনা দূর্ভাগ্যের জন্যও যথেষ্ট ছিলনা। এর উপর আবার অ্যপল কর্তৃপক্ষের অযথার্ত চিন্তাভাবনা। অনুমানের তুলনায় প্রচন্ড ভীড় প্রত্যক্ষ হওয়ায় অ্যাপল কর্মী বিপণীকেন্দ্র না খোলার সিদ্ধান্ত নেয়। এরপর কিছুটা অবাক হয়ে হতাশ ক্রেতারা অ্যাপল স্টোরের গ্লাসে ডিম ছুড়তে শুরু করে।   শেষপর্যন্ত পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে এবং উক্ত এলাকায় পুলিশবাহিনী ঘেরাও করে রাখে। সুত্র মতে, হট্টগোলকারীদের অনেকেই আহত হয়েছেন।

এদিকে এক প্রশ্নত্তোরে অ্যাপল জানিয়েছেন, চীনের খুচরা বিপণীকেন্দ্রগুলোতে আইফোন ৪এস বিক্রি সাময়িক বন্ধ থাকবে। তবে আশার কথা এরপরেও পণ্যটি অ্যাপলের অনলাইন স্টোর এবং স্থানীয় পণ্য সরবরাহকারী থেকে সংগ্রহ করা যাবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।