ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল+ এ ফ্রি ওয়াইফাই

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১২
গুগল+ এ ফ্রি ওয়াইফাই

ইচ্ছেমতো বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ হচ্ছে সোশ্যাল সাইট গুগল প্লাসে। কেননা বিনামূল্যে ওয়াই-ফাই ইন্টারনেট সুবিধা দিতে সার্চ গুরু এবার পাবলিক ওয়াই-ফাই ইন্টারনেট প্রদানকারী প্রতিষ্ঠান ও-জোন নেটওয়ার্কের সঙ্গে কাজ করার উদ্যোগ নিয়েছে।



সংশ্লিষ্ট পক্ষ জানিয়েছেন, ভারতের কিছু নির্ধারিত স্থানে এ সেবা প্রদান করা হবে। যার ফলে এসব স্থানের ইন্টারনেট ব্যবহারকারীরা প্রয়োজনের অধিক উচ্চগতির ইন্টারনেট ব্রাউজিং করতে পারবে। ও-জোন নেটওয়ার্কে গুগল প্লাসের ব্যবহারকারীরা কেবল সুবিধাটি উপভোগ করতে পারবে। প্রতিষ্ঠানের এক বিবৃতিতে জানানো হয়, যৌথভাবে কার্যক্রম পরিচালনার মূল উদ্দেশ্য মোবাইলে ইন্টারনেট ব্যবহারে উৎসাহিত করা এবং বহনযোগ্য পণ্যধারীদের গুগল প্লাস ও ইউটিউব ব্যবহারে অভ্যাস গড়ে তোলা। এছাড়াও বলা হয় ব্যবহারকারীরা এ মাধ্যমে বিখ্যাত মুভি ক্লিপস দেখতে পারবে এজন্য ইউটিউবে প্রতি সপ্তাহে ১০ মিনিট ফ্রি অফার করা হয়েছে।

সঞ্জিব সারিন ‘ও-জোন’ এর প্রধান নির্বাহী বলেন, ওয়াইফাই উপযোগী পণ্য সংখ্যা বৃদ্ধি পাশাপাশি এই নেটওয়ার্ক আরোও বিস্তরণের প্রত্যাশা আছে। বিশ্বে ইন্টারনেটের বাজার দ্রুত প্রসারের দেশ ভারত। এখানকার ব্যবহারকারীরা ইন্টারনেট ব্রাউজিং এর বিষয়ে খুবই সচেতন। কিন্তু ওয়াইফাই কর্মক্ষমতার বিষয়টি ব্যবহারকারীদের অজানা থাকায় সংগঠনটি এদিকটাই নজর রাখছে।
 
উল্লেখ্য, সেবাটি প্রাথমিকভাবে তিন মাস সে দেশের ৫ হাজার ও-জোন ওয়াই ফাই হটস্পটে পাওয়া যাবে। সেবাটি প্রদানের জন্য স্থান হিসেবে নিযুক্ত হয়েছে ক্যাফ কফি ডে, এমসিডোনাল্ডস, কফি বিন, অ্যান্ড টিলিফ, সাবওয়ে এরকম কিছু ওজোন এর সার্ভিস প্রদানকারী স্টোর। তবে পুরোপুরি অবাধে ইন্টারনেট ব্যাবহারে সেখানে কোনো নির্দেশনা আছে কিনা সেটা এখনো জানা যায়নি বলে জানিয়েছেন তথ্য সুত্র।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।