ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১২ হাজারে টাচস্ক্রিন নকিয়া

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২
১২ হাজারে টাচস্ক্রিন নকিয়া

তথ্য বিনিময় মাধ্যমকে আরও সহজবোধ করতে নকিয়া দেশে এনেছে ‘সি৫-০৬’ নামে নতুন এক সেলফোন। এটি পুরোপুরি টাচস্ক্রিন আদলের ফোন।

সূত্র এ তথ্য জানিয়েছে।

উচ্চমানের টাচস্ক্রিন সেলফোন হিসেবে এটি বেশ ভিন্ন বৈশিষ্ট্যের। মধ্যবিত্তের নাগালে এবং সাশ্রয়ী দামে সব ধরনের ফিচারযুক্ত এ সেলফোনটি নিয়ে বাংলাদেশ বেশ সাড়া ফেলবে বলে নকিয়া আশা করছে। স্বল্পদামেই মেসেজিং এবং স্যোশাল নেটওয়ার্কিং স্বাচ্ছন্দ্য উপভোগ করার সুবিধা দেবে এ ফোন। সঙ্গে আছে তাৎক্ষণিক ইমেইল বিনিময়ের সুযোগ।

নকিয়ার সি৫-০৬ মডেলে একটি কাস্টমাইজড প্রোফাইলের মাধ্যমে হোমস্ক্রিনে সবচেয়ে পছন্দের কনট্যাক্ট ধরে রাখার সুযোগ আছে। এক ছোঁয়াতেই হোমস্ক্রিন থেকে ফেইসবুক ছাড়াও স্যোশাল নেটওয়ার্কিংয়ের বিভিন্ন সাইটে প্রবেশের সুযোগ পাওয়া যাবে। আর ট্যাবের মাধ্যমে ইমেইলও পাঠানো যাবে।

ভ্রাম্যমাণ বিনোদনে আছে অনলাইন রেডিও স্টেশনের সঙ্গীত শুনার সঙ্গে ওভি স্টোর থেকে অগণিত অ্যাপলিকেশন ডাউনলোড করার সুবিধা। এ সেটে বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করা থেকে শুরু করে ফেসবুক এবং টুইটারের ছবি পোস্ট করা সম্ভব।

এ মডেলের বৈশিষ্ট্য ৩.২ ইঞ্চির এইচডি ওয়াইডস্ক্রিন ক্যাপাসিটিভি টাচ ডিসপ্লে, ৪০ এমবি ইন্টারনাল মেমোরি (১৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব) এবং সিমবিয়ান এস৬০ প্রযুক্তিতে ইন্টারনেট ব্যবহারে দ্রুত গতি পাওয়া যাবে।

এ ছাড়া নকিয়া ‘সি৫-০৬’ মডেলে আছে ডিভাইস থ্রিএক্স জুমসহ ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সরাসরি ভিডিও রেকর্ডিং সুবিধা। এ মুহূর্তে দাম ১২ হাজার ৮০০ টাকা

বাংলাদেশ সময় ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।