ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজ চালু করল ‘ব্লগ বাংলা’

শেরিফ আল সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২
বাংলানিউজ চালু করল ‘ব্লগ বাংলা’

আধুনিক এ সময়ের সঙ্গে তাল মিলিয়ে পাঠকের মতামতকে উন্মুক্ত করার লক্ষে দেশের সবচেয়ে সক্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম এবারে চালু করল ‘ব্লগ বাংলা’।

ব্লগিংয়ের জন্য শুরুতেই এখানে নিবন্ধন করতে হবে।

নিবন্ধনের পর ইমেইলে ইউজার এবং পাসওয়ার্ড পাবেন ব্লগাররা। এরপর নিজের প্রফাইল নিজের মতো করে সাজানোর সুযোগ রাখছে ব্লগ বাংলা।

নিজের মতামত কিংবা যে কোনো লেখা লেখার জন্য যেতে হবে ‘প্রকাশনা’ বিভাগে। এখানে প্রতিটি পোস্টের সঙ্গে ব্লগাররা ছবিও আপলোড করতে পারবেন।

ব্লগের পরিবেশ সুস্থ রাখার জন্য প্রতিটি পোস্ট মডারেশনের আওতায় থাকবে। ব্যক্তি আক্রমণ এবং অশ্লীল শব্দ বা বাক্য ছাড়া প্রতিটি লেখা প্রকাশেই ব্লগ বাংলা সচেষ্ট থাকবে। ব্লগে বেমানান এবং ব্যক্তি আক্রমণাত্মক কোনো মন্তব্যকে কোনোভাবেই প্রকাশ করা হবে না।

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের এডিটর ইন চিফ আলমগীর হোসেন বলেন, এ মুহূর্তে ব্লগটি পরীক্ষামূলকভাবে চলবে। সুন্দর একটি ব্লগ তৈরিতে ব্লগ বাংলায় সব ধরনের ফিচার যুক্ত করা হবে। তবে ব্লগারদের মতামতের ভিত্তিতে ব্লগটি সময়ের সঙ্গে আরও বৈচিত্র্যময় করে তোলা যাবে বলে আশা করছি। গঠনমূলক মতামতের ভিত্তিতে নির্বাচিত সেরা ব্লগারদের উৎসাহিত করতে পুরস্কৃত করা হবে বলেও তিনি জানান।

নিজের ভাষায় মতামতকে মুক্ত করে দেওয়ার আহ্বান জানাচ্ছে ব্লগ বাংলা। আগ্রহী ব্লগাররা (banglanews24.com/blog) এ সাইটে প্রবেশ করে তাদের সুচিন্তিত মতামত জানাতে পারবেন। ‘ব্লগ বাংলা’ সবাইকে তাদের নাগরিক মতামত পাঠানোর জন্য আমন্ত্রণ জানাচ্ছে।

বাংলাদেশ সময় ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।