ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যানড্রইড ৪.০ এবার টাচপ্যাডে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১২
অ্যানড্রইড ৪.০ এবার টাচপ্যাডে

কয়েক মাস আগের কথা এইচপি ব্র্যান্ডের অধিক প্রত্যাশিত ১০০ ডলারের টাচপ্যাড হঠাৎই এতোটা বিক্রি হয় যে কয়েক ঘন্টার মধ্যে এর সবগুলো স্টক হাউজ থেকে পণ্যটি ফুরিয়ে যায়। যে পণ্যটি এখন  আরো উন্নত করার উদ্যোগ নেওয়ার কথা সংবাদে প্রকাশ হয়েছে।

তাই গ্রাহকদের ভাগ্য খুলছে কেননা কোন ক্রুটি থাকলে তা সংশোধন হয়ে যাচ্ছে। নির্মাতা সুত্র মতে, ফার্মওয়্যারের হালনাগাদে সিআনোজেনমড এর রম প্রযুক্তি রিলিস করা হবে। যেটি অ্যান্ড্রুয়েড ৪.০ তে নির্ধারণ করা হবে এবং চলবে ট্যাবলেট পণ্যে। পণ্যের ফিচার ডুয়্যাল কোর ১.২ গিগাহার্জ সিপিইউ যেটি আইসক্রিম স্যান্ডউইচে খুব ভালোভাবে কাজ করে।

নির্মাতা সুত্র জানিয়েছেন, আমারা মনে করি এই রম প্রযুক্তি খুবই চমৎকার এবং সুস্থিতিশীল। এর জিপিইউ ব্যবহারকারীরকে গেম ও জীবন্ত ওয়ালপেপারের পরিপূর্ণ সৌন্দর্য্য দিতে সক্ষম।   এছাড়া এর ওয়্যারলেস সংযোগ ফিচারগুলো যথাযতভাবে কাজ করে। আরো উপভোগের বিষয় এর  ডুয়্যাল বুট অপশন আছে। যা ব্যবহারকারীকে ওয়েবওএস মাধ্যমে যেতে সমর্থন করবে। বর্তমানে কাজের অগ্রগতি অব্যাহত রয়েছে। যেখানে ভিডিও ও ফ্রন্ট ফেসিং ক্যামেরা স্থাপনের কাজ এবং অভ্যন্তরীণ পর্যবেক্ষণ চলছে।

উল্লেখ্য, সিআনোজেনমডের রম প্রযুক্তিটি অ্যান্ড্রুয়েড মোবাইল ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয়। যদিও এর লভ্যতা প্রসঙ্গে প্রাতিষ্ঠানিক সুত্র কিছু না অবগত করলেও প্রতিবেদনের ধারণা তথ্য এটি অচিরেই প্রকাশ পাওয়ার কথাই বলছে। তাই এরই মধ্যে আগ্রহীরা অনলাইনে অত্যাধুনিক গ্রাফিক্সের ভিডিও দেখে নিতে পারেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।