ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টেল অফিসে ওবামা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১২
ইন্টেল অফিসে ওবামা

এবার যুক্তরাষ্ট্রের ইন্টেল অফিস পরিদর্শন করলেন প্রেসিডেন্ট বারাক ওবামা। খুদে আদলে প্রযুক্তিচিপ নির্মাতা এ প্রতিষ্ঠানে বারাক ওবামার উপস্থিতি অনেক নতুন সমীকরণের ইঙ্গিত বহন করছে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের শ্যান্ডলার অ্যারিজতে তৈরি হচ্ছে ইন্টেলের নব্য চিপ উৎপাদন কারখানা। বারাক ওবামার এ সফরটি (www.whitehouse.gov) এ সাইটি সরাসরি সম্প্রচার করা হয়।

ইন্টেলের এ কারখানটি হবে আগামী প্রজন্মের চিন্তচেতনার জন্মস্থান। এখানেই তৈরি হবে স্মার্টফোন এবং ট্যাবলেট পিসির জন্য শক্তিশালী এবং খুদে আদলের বহুমাত্রিক সব চিপ। এখন এখানে অনেক মার্কিন মেধাবীর কর্মসংস্থান হবে। এ তরুণ প্রযুক্তিবিদরাই আগামীর মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতি এবং মেধার লড়াইয়ে নেতৃত্ব দেবে।

ইন্টেল এ কারখানায় অনেক উদীয়মান প্রযুক্তিবিদদের কর্মসংস্থান হবে। ইন্টেলের এ কারখানা যুক্তরাষ্ট্র প্রযুক্তিজ্ঞানকে আরও সমৃদ্ধ করবে বলেই তিনি দৃঢ় আশা ব্যক্ত করেন। ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের অর্থনীতি আরও অনেক সম্ভাবনা এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে বলে ওবামা জানান।

বাংলাদেশ সময় ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।