ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নীলফামারীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২
নীলফামারীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

নীলফামারী : নীলফামারীর ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয় চত্বরে ক্ষুদে বিজ্ঞানীদের নিয়ে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

শনিবার  দুপুর ১২টার দিকে মেলার উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর (এমপি)।



দেশের অনেক স্বশিক্ষিত মানুষ সময়ের প্রয়োজনে নানা যন্ত্রপাতি আবিষ্কার করেছেন উল্লেখ করে আসাদুজ্জামান নূর বলেন, ‘সেই সব প্রতিভাবান মানুষেরা সমাজে অবহেলিত। তাদের সম্মান জানানো সবার কর্তব্য। ’

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে দাবি করে তিনি বলেন, ‘তথ্য ও প্রযুক্তির প্রসারে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। ’

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, এ মেলা ৩০ জানুয়ারি শেষ হবে।

নীলফামারী জেলা প্রশাসনের সহযোগিতায় ৩৩তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশ নিয়েছে নীলফামারী সরকারি কলেজ, কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রাবেয়া বালিকা বিদ্যালয়, নীলফামারী টেকনিক্যাল কলেজ ও সৈয়দপুর কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

এসব স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীদের কাছে বিজ্ঞান ও প্রযুক্তির নানা দিক তুলে ধরছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নীলফামারী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান, পুলিশ সুপার আলমগীর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।