ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আয়োজিত হলো ‘ইভ্যালি প্রেজেন্টস ক্যারিয়ার ইন ই-কমার্স’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
আয়োজিত হলো ‘ইভ্যালি প্রেজেন্টস ক্যারিয়ার ইন ই-কমার্স’ ...

ঢাকা: দেশের ই-কমার্স খাতে ক্যারিয়ার গড়ার সুযোগ ও সম্ভাবনা নিয়ে আয়োজিত হলো ‘ইভ্যালি প্রেজেন্টস ক্যারিয়ার ইন ই-কমার্স’ অনুষ্ঠান। তারুণ্যনির্ভর সংগঠন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর উদ্যোগে এবং দেশিয় ই-কমার্স ভিত্তিক মার্কেটপ্লেস ইভ্যালির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি আয়োজিত হয়।

শনিবার (২৭ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে দুই শতাধিক শিক্ষার্থী ও ই-কমার্স খাতের পেশাজীবীদের নিয়ে অনুষ্ঠান আয়োজিত হয়। এই আয়োজনের প্রতিপাদ্য বিষয় ছিল- ক্রমবর্ধমান ই-কমার্স সেক্টরে চাকরির সুযোগ, সম্ভাবনা এবং ই-কমার্সে চাকরি করতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দিকনির্দেশনা।
 
ক্যারিয়ার ইন ই-কমার্স অনুষ্ঠানে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর পরিচালক, দেশের শীর্ষ কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও কর্মকর্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। বক্তাদের মধ্যে ছিলেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের পরিচালক সাইদ রহমান, ব্রেকবাইট ই বিজনেস এর প্রধান নির্বাহী আসিফ আহনাফ, উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম এর প্রেসিডেন্ট মোজাহিদুল ইসলাম, ইভ্যালির চিফ এক্সপেরিয়েন্স অফিসার এস কে তানভীর, হেড অব সোশ্যাল কমিউনিকেশন মৃধা সাইফুল, ইক্লাব এর প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান প্রমুখ। এছাড়াও ভিডিও বার্তায় বক্তব্য রাখেন বাংলানিউজটুয়েন্টিফোরডটকম এর আইসিটি বিষয়ক প্রতিবেদক সোলায়লমান হোসেন শাওন।

অনুষ্ঠানে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা আরেফিন দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী রনি ও মাঝহারুল ইসলাম বেগ এবং সংগঠনটির ৬৪ জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 
ক্যারিয়ার ইন ই-কমার্স আয়োজনের আহ্বায়ক খালিদ সাইফুল্লাহ্ বলেন, ই-কমার্স হতে যাচ্ছে আগামীতে কেনাকাটা করার সবচেয়ে বড় মাধ্যম। এতদিন না বুঝলেও করোনার কারণে আমরা বুঝতে পেরেছি ই-কমার্সের গুরুত্ব কতটা বিশাল। দেশের ই-কমার্স সেক্টর দ্রুত বড় হলেও এখনও ই-কমার্সে কাজ করার মত দক্ষ ও যোগ্যতাসম্পন্ন কর্মীর সংখ্যা অত্যন্ত কম। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের আগামীর সবচেয়ে বড় জব সেক্টর ই-কমার্সে চাকরির যোগ্য করে তোলা এবং দিকনির্দেশনা দেওয়ার লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

ক্যারিয়ার ইন ই-কমার্স অনুষ্ঠানের আয়োজক ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট বাংলাদেশের অন্যতম পরিচিত তারুণ্য নির্ভর সংগঠন। ২০১৯ সালে যাত্রা শুরু করে ইতোমধ্যেই ৩০ এর অধিক তারুণ্য ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার এবং ইভেন্ট আয়োজন করেছে এ সংগঠন।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
এস এইচ এস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।