ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিকাশে সহজেই বিটিসিএল’র ‘আলাপ’ অ্যাপের রিচার্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
বিকাশে সহজেই বিটিসিএল’র ‘আলাপ’ অ্যাপের রিচার্জ

ঢাকা: ৩০ পয়সা মিনিটে কথা বলার কলিং সেবা ‘আলাপ’ এর রিচার্জ সহজেই করা যাচ্ছে বিকাশে। বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) নতুন ওটিটি কলিং সেবা থেকে মোবাইল ও ল্যান্ডলাইনে কম খরচে ফোন করা যায়।

বিকাশ দিয়ে সারাদেশের যে কোন প্রান্তে যে কোনো গ্রাহক যে কোনো সময় অনায়াসে বাড়তি কোনো খরচ ছাড়াই আলাপ অ্যাপে রিচার্জ করে নিরবচ্ছিন্ন সেবা উপভোগ করতে পারছেন।

ইন্টারনেট সংযোগ থাকলে আলাপ থেকে আলাপে বিনামূল্যে কথা বলা ও চ্যাট করা যায়। আলাপ অ্যাপ ইনস্টল করলেই ব্যবহারকারী নিজের মোবাইল নম্বরের সঙ্গে মিলিয়ে একটি আলাপ নম্বর পাবেন।

গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে আলাপ অ্যাপ ডাউনলোড করার পর মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দিয়ে অ্যাকাউন্ট খুলে নিতে পারছেন গ্রাহক।

রিচার্জ করতে আলাপ অ্যাপের রিচার্জ অপশন থেকে বিকাশ নির্বাচন করতে হবে। পরের ধাপে টাকার অংক দিতে হবে। এরপর বিকাশ পেমেন্টে গেটওয়েতে বিকাশ নম্বর, ওটিপি এবং পিন দিয়ে রিচার্জ সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, আলাপসহ দেশের সবগুলো মোবাইল অপারেটরের নম্বরে রিচার্জ খুব সহজেই করা যায় বিকাশে। বিশেষ করে করোনাকালীন মোবাইল রিচার্জ সেবাটি গ্রাহকদের ঘরে থাকার সময়ে নিরবচ্ছিন্ন ভয়েস ও ডেটা ব্যবহার নিশ্চিত করছে। যে কোনো সময় যে কোনো স্থান থেকে অপারেটর ভেদে গ্রাহকের প্রয়োজন ও পছন্দ অনুসারে ভিন্ন ভিন্ন প্যাকেজ কেনার সুবিধা থাকায় কোটি গ্রাহক নিয়মিতই বিকাশ দিয়ে মোবাইল রিচার্জ করছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa