ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ডিজিটাল প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১২

রাজশাহী : রাজশাহীতে পাঁচ দিনব্যাপী কমপিউটার প্রদর্শনী শুরু হচ্ছে বুধবার। বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) রাজশাহী শাখার উদ্যোগে জেলা জিমনেসিয়ামে বুধবার বিকেল ৪টায়িএ প্রদর্শনী শুরু হয়।



এতে বিভিন্ন নামি ব্র্যান্ড নিয়ে ঢাকা থেকে আসা ও স্থানীয় পর্যায়ের প্রতিষ্ঠানগুলো অংশ নিচ্ছে। দর্শনার্থীদের জন্য প্রদর্শনীতে শেষে প্রবেশ টিকেটে উপহার থাকছে। আরও আছে ল্যাপটপসহ ১০টি পুরস্কার।

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় এ কমপিউটার প্রদর্শনীর প্ল্যাটিনাম স্পন্সর বাংলালায়ন। এ প্রদর্শনীর মিডিয়া পার্টনার সময় টেলিভিশন, রাজশাহীর স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকা এবং কমিউনিটি রেডিও পদ্মা।

এতে গোল্ড স্পন্সর ফুজিৎসু, লজিটেক এবং স্যামসং। সিলভার স্পন্সর আসুস ও ইউসিসি। ওয়েব পার্টনার নর্থবেঙ্গল আইটি।

বিসিএস রাজশাহী শাখার চেয়ারম্যান আশরাফ সিদ্দিক নূর বাংলানিউজকে জানান, এবারে মোট ৬টি প্যাভিলিয়ন থাকছে। প্যাভিলিয়নগুলোতে আছে স্যামস‍াং, ফুজিৎসু, লজিটেক এবং আসুস ব্র্যান্ডের পণ্য। আরও আছে মাস্টার সেফের ফুড কর্নার। অন্য ব্র্যান্ডের ইলেকট্রনিক পণ্যের আরও ৩৬টি স্টল থাকছে।

এদিকে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শণী চলবে। প্রবেশমূল্য ১০ টাকা।

তবে স্কুল শিক্ষার্থীদের স্কুলের পোশাক বা পরিচয়পত্র সঙ্গে থাকলে তাদের জন্য কোনো প্রবেশমূল্য লাগবে না। প্রবেশ টিকেটে প্রাইজ ড্র অনুষ্ঠিত হবে। এতে ১০ জন পাবেন ল্যাপটপ, পোর্টেবল ডিভিডি প্লেয়ার, লেজার প্রিন্টার, মনিটর, মোবাইল ফোন সেট, ডেস্ক জেট প্রিন্টার, বাংলালায়ন মডেম, ৮ গিগাবাইট পেনড্রাইভ, ৪ গিগাবাইট পেনড্রাইভ এবং হেডফোন।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্যাশন শো অনুষ্ঠিত হবে। ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

বাংলাদেশ সময় ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।