ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইমেইল ছড়াচ্ছে ভাইরাস!

কল্লোল কর্মকার/আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২
ইমেইল ছড়াচ্ছে ভাইরাস!

ইন্টারনেট বিশ্বে নতুন ইমেইল ভাইরাসের আবির্ভাব হয়েছে। ইমেইলে আসা ভাইরাসটির অ্যাটাচমেন্ট ফাইল না খুললেও বন্ধ হয়ে যেতে পারে কমপিউটার।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

নতুন এ ইমেইল ভাইরাসটি এতটাই সক্রিয় যে ভাইরাসটি কমপিউটারে প্রবেশ করার পরও অ্যান্টিভাইরাস একে চিহ্নিত করতে ব্যর্থ হচ্ছে। ভুলেও যদি কোনো ব্যবহারকারী ওই ইমেইলটি খুলে বসেন তাহলে শুধু ‘লোডিং’ লেখা ছাড়া অন্য কিছুই দৃশ্যমান হয় না।

ইমেইলটি নিজে থেকেই কমপিউটারে বিভিন্ন অযাচিত সফটওয়্যার ইন্সটল করতে শুরু করে। এরই মধ্যে অনলাইন নিরাপত্তা বিশেষজ্ঞরা এ ভাইরাসটিকে শক্তিশালী বলে উল্লেখ করেছেন।

অনলাইন নিরাপত্তা বিশেষজ্ঞ দল ইলেভেন রিসার্চ জানায়, ইমেইলটা অনেক সময়ই স্প্যাম হিসেবে ইনবক্সে আসছে। ইমেইলটির সঙ্গে অ্যাটাচমেন্ট আছে দেখালেও তাতে কিছুই থাকে না। শুধু ইমেইলটিতে ক্লিক করলেই কমপিউটার চলে আসতে ভাইরাসের নিয়ন্ত্রণে।

এরই মধ্যে নতুন এ ভাইরাস নিয়ে বিভিন্ন দেশের অনলাইন ব্যাংকিং সেবায় ছড়িয়ে যাচ্ছে। নতুন এ ভাইরাস থেকে কমপিউটারকে সুরক্ষিত করতে বিশেষজ্ঞরা অবাঞ্চিত ইমেইল না খোলা এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরামর্শ দিয়েছেন।

বাংলাদেশ সময় ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।