ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ওরাকল অ্যাডাপটর

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১২
দেশে ওরাকল অ্যাডাপটর

দেশে ‘কমিউনিকেশন ডাটা মডেল অ্যাডাপটর’ এনেছে ওরাকল। মোবাইল অপারেটর এবং যোগাযোগ খাতের অন্য সব প্রতিষ্ঠানগুলোর গ্রাহক সেবা, নেটওয়ার্ক সমস্যা, রাজস্ব ও বিভিন্ন ট্যারিফ অনুয়ায়ী সেবা প্রদানসহ নানামুখি ডাটা বিশ্লেষণে এ অ্যাডারটর কাজে লাগবে।



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের বিভিন্ন সমস্যা মোকাবেলার প্রয়োজনীয় বিষয়াগুলোকে প্রাধান্য দিয়ে এ অ্যাডাপটর তৈরি করা হয়েছে। এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলো নেটওয়ার্কিং পারফরম্যান্স মূল্যায়ন, গ্রাহকদের গড় রাজস্ব, ড্রপ কলরেট এবং বিভিন্ন অফার নিয়ে গ্রাহকদের ওপর ক্যাম্পেইনের উপযোগিতা নির্ণয় করতে পারবে।

অন্য সব ডাটা মডেল অ্যাডাপটরের তুলনায় এ সফটওয়্যার দিয়ে প্রতিষ্ঠানগুলো সহজেই অল্প সময় এবং সাশ্রয়ী মূল্যে এ সব সেবা পাবেন।

এ বিষয়ে টেলিকম সফটওয়্যার গবেষণার প্রধান ল্যারি গোল্ডম্যান বলেন, এ মুহূর্তে যোগাযোগ খাতের প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন ধরনের ডাটা বিশ্লেষণে অনেক সমস্যায় পড়তে হয়। ওরাকলের এ অ্যাডাপটর চেইনিং সিস্টেম ও ডাটা বিশ্লেষণে একটা সেতুবন্ধন তৈরি করবে।

বাংলাদেশ সময় ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।