ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শাওমি ফিরিয়ে এনেছে তার স্টার পারফর্মার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুন ২৭, ২০২১
শাওমি ফিরিয়ে এনেছে তার স্টার পারফর্মার ...

ঢাকা: কিলার সব ফিচার ও উন্নত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এলো রেডমি নোট ৮ (২০২১) সংস্করণটি, যাতে আরও রয়েছে অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স দিতে হেলিও জি৮৫ চিপসেট এবং মালি-জি৫২ জিপিউ।

রোববার (২৭ জুন) গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাজারে রেডমি সিরিজটির সর্বাধিক বিক্রিত এই সংস্করণটি ফিরিয়ে এনেছে।

২০১৯ সালের সফলতায় অনুপ্রাণিত হয়ে এর পারফরম্যান্স আরও উন্নত করে শাওমি ডিভাইসটি আবারও বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে।

স্মার্টফোনটির উন্মোচন উপলক্ষে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, আমরা রেডমি সিরিজের স্মার্টফোনের মাধ্যমে সবসময় মি ফ্যানদের স্বল্প মূল্যের মধ্যে সেরা প্রযুক্তি পৌঁছে দিতে কাজ করছি।
 
রেডমি নোট ৮ (২০২১)
রেডমি নোট ৮ (২০২১) ফোনটিতে দেওয়া হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, সঙ্গে মালি-জি৫২ এমপি২ জিপিইউ এবং অক্টা-কোর প্রসেসরের সিপিইউ যার গতি ২ গিগাহার্জ পর্যন্ত যেতে পারে এবং প্রতিদিনের ব্যবহারের জন্য এটি অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স নিশ্চিত করে। এই ফোনে রয়েছে আগের সব অসাধারণ ফিচার যা এর পূর্বসূরীকে সবচেয়ে বেশি জনপ্রিয় করে তোলে, যেমন উন্নতর ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা; ৬.৩ ইঞ্চির এফএইচডি+ ডট ড্রপ ডিসপ্লে এবং উচ্চ-ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।  
 
গতিশীল ও হালকা মিইউআই ১২.৫ আউট অফ বক্সে
রেডমি নোট ৮ (২০২১) বাংলাদেশের বাজারে আসা প্রথম অল্প কিছু ডিভাইসের মধ্যে অন্যতম যাতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মিইউআই ১২.৫ সর্বশেষ সংস্করণ রয়েছে। বিশ্বের লাখ লাখ ব্যবহারকারীর ফিডব্যাকের পর মিইউআই ১২.৫ সংস্করণটি ছাড়া হয়েছে এবং এটি ব্যবহারকারীদের সার্বিক অভিজ্ঞতা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। ব্যবহারের ক্ষেত্রে এটি আরও দ্রুত, সহজ ও দক্ষতার পরিচয় দেয়।

ব্যবহারকারীদের অপ্টিমাইজড সিস্টেমের অভিজ্ঞতা দেওয়ার জন্য শাওমি সিস্টেম ইউআইকে আরও সহজ করে তুলেছে, এর ফলে মেমোরির ব্যবহার ২০ শতাংশ কমেছে এবং ব্যাটারি লাইফ ১৫ শতাংশ বেড়েছে, যা ব্যাটারির মেয়াদকে করে দীর্ঘ। গ্রাহকেরা এখন আরও স্বাচ্ছন্দ্যের জন্য তাদের স্মার্টফোনে প্রি-ইনস্টল করা অ্যাপ আনইনস্টল বা রিমুভ করতে পারবেন।   

অসাধারণ গেইমিং অভিজ্ঞতা
রেডমি নোট ৮ (২০২১) ফোনটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট, যেটি চূড়ান্ত গেইমিং অভিজ্ঞতা দিতে ডিজাইন করা হয়েছে। এতে থাকা সিপিইউ ব্যবহারকারীকে শক্তিশালী পারফরম্যান্স ও স্মুথ ফ্রেমরেটে গেম খেলার অভিজ্ঞতা দিবে। ৪ জিবি র‍্যাম সমন্বিত হ্যান্ডসেটটি মাল্টিটাস্কিংয়ের উপযোগী এবং এটি সামগ্রিকভাবে ফোনটির স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে। এর কোয়াড ক্যামেরা আরও ভালো ছবির প্রক্রিয়াকরণ নিশ্চিত করে।

কবে পাওয়া যাবে ও দাম
রেডমি নোট ৮ (২০২১) স্মার্টফোনটি দেশের বাজারে মুনলাইট হোয়াইট, নেপচুন ব্লু ও স্পেস ব্ল্যাক রঙে পাওয়া যাবে। ২৯ জুন থেকে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ৮ (২০২১) ডিভাইসটি। ফোনটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা।

শাওমি সম্পর্কে
শাওমি কর্পোরেশন প্রতিষ্ঠিত হয়েছে ২০১০ সালের এপ্রিল মাসে এবং ২০১৮ সালের ৯ জুলাই (১৮১০.এইচকে) হংকং স্টক এক্সচেঞ্জের প্রধান বোর্ডে তালিকাভুক্ত হয়। শাওমি একটি ইন্টারনেট কোম্পানি যা আইওটি প্লাটফর্মের মাধ্যমে স্মার্টফোন ও স্মার্ট হার্ডওয়্যারের সঙ্গে সংযুক্ত।

সবার জন্য প্রযুক্তির সমান অধিকার নিশ্চিতে শাওমি উদ্ভাবন ও মানে গুরুত্ব দেয়। সবসময় শাওমি তাদের গ্রাহকদের অভিজ্ঞতাকে মূল্যায়ন করে উচ্চমানের প্রযুক্তি আনার চেষ্টা করে। কোম্পানিটি সম্প্রতি বিশ্বের সেরা সব উদ্ভাবনী পণ্য এনেছে, যা ‘অনেস্ট প্রাইস’ বা সাশ্রয়ী মূল্যে জীবনকে আরও সহজ করে তোলে।

বর্তমানে শাওমি বিশ্বে তৃতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড ও বিশ্বের বৃহত্তম কনজ্যুমার আওটি প্লাটফর্ম প্রতিষ্ঠা করেছে। এই প্লাটফর্মে স্মার্টফোন ও ল্যাপটপ ছাড়াই ২৯৮.৫ মিলিয়নের বেশি ডিভাইস সংযুক্ত রয়েছে। বর্তমানে বিশ্বের ৯০টিরও বেশি দেশ ও অঞ্চলে শাওমির পণ্যগুলো ব্যবহার হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ২৭, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।