ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেল ‘রিং ব্যাক’ সেবা চালু

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১২
এয়ারটেল ‘রিং ব্যাক’ সেবা চালু

বিশ্বের অন্যতম টেলিপ্রতিষ্ঠান এয়ারটেল বাংলাদেশের মোবাইল গ্রাহদের জন্য প্রচলন করেছে ‘প্রোফাইল রিং ব্যাক টিইউনস’ নামে তথ্যসেবা চালু করেছে।

প্রাত্যহিক ব্যস্ততার নানা কারণে কল রিসিভ করতে না পারলে এয়ারটেল ‘কলার টিউন’ গ্রাহকরা এ অভিনব সেবাটি উপভোগ করতে পারবেন।

এ ছাড়াও পছন্দসই স্ট্যাটাস ঠিক করে জানিয়ে দেওয়া যাবে ফোন না ধরার কারণ।

এয়ারটেল বাংলাদেশের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট জানান, এয়ারটেল গ্রাহকদের জন্য সব সময়ই অভিনব ও সাশ্রয়ী সেবা দিতে সচেষ্ট। এ উদ্যোগে নতুন এ সেবা ব্যবহার করে বাংলাদেশের গ্রাহকরা বিশেষ প্রয়োজনে বাড়তি সুবিধা পাবেন।

কোনো কারণে গ্রাহকরা ব্যস্ত থাকলে বা কল ধরতে না পারলে এয়ারটেলের ‘পিআরবিটি’ সেবা ব্যবহার করে তাৎক্ষণিক তাদের কলারকে কল না ধরার কারণ জানাতে পারবেন। গ্রাহকেরা এ সার্ভিসের সময়সীমা নিজের ইচ্ছামতো নির্ধারণ করতে পারবেন।

কল রিসিভ করতে না পারার কারণ হিসেবে পছন্দমতো স্ট্যাটাস বেছে নেওয়া যাবে। যেমন ‘লাইব্রেরিতে আছি, ড্রাইভ করছি, ব্যস্ত, মিটিং এ আছি ইত্যাদি। সেবার নির্ধারিত সময়ে গ্রাহককে কেউ কল করলে তারা এ কারণটি শুনতে পারবেন।

পিআরবিটি সার্ভিস গ্রহণ করতে (৩১২৩) নম্বরে এসএমএস করতে হবে ‘সিটি-স্ট্যাটাস’ (যেমন ‘সিটি-ব্যস্ত’) এবং এর পরবর্তী এক ঘণ্টার জন্য তা কার্যকর থাকবে। আর যদি গ্রাহক ৩১২৩ নম্বরে এসএমএস করেন ‘সিটি- ব্যস্ত-সময়সীমা’ (স্ট্যাটাস এক ঘণ্টার বেশি সময় কার্যকর করার জন্য) তাহলে কলার নির্ধারিত সময়সীমার মধ্যে কল করলে গ্রাহকের স্ট্যাটাস জানিয়ে দেওয়া হবে।

এ দু ক্ষেত্রেই গ্রাহকদের সেবাগ্রহণ নিশ্চিত করা হবে ফিরতি ‘এসএমএস’ মাধ্যমে। এ সেবাটি এয়ারটেল ‘কলার টিউন’ গ্রাহকেরা একেবারে বিনামূল্যে উপভোগ করতে পারবেন। এ বিষয়ে (*১২১*২*১#) নম্বরে কল করে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।