ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নড়াইলে ওপেন সোর্স নেটওর্য়াক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১২
নড়াইলে ওপেন সোর্স নেটওর্য়াক

এবারে নড়াইল ওপেন সোর্স নেটওর্য়াকের (এনওএসএন) যাত্রা শুরু হলো। এ উদ্যোগে মুক্ত দর্শন ও সফটওয়্যার চর্চার সঙ্গে ইন্টারনেটে প্রযুক্তিভিত্তিক মুক্ত পেশাজীবী গঠনের আহ্বান জানানো হয়।



নড়াইলের রুপান্তরের কার্যালয়ে এ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান প্রযুক্তিভিত্তিক মুক্ত পেশার বিভিন্ন দিক, আগামী দিনের সম্ভাবনা এবং এর সঙ্গে যুক্ত হওয়ার প্রধান দিকগুলো তুলে ধরেন।

এ সভায় বিশেষ বক্তব্য রাখেন রূপান্তরের এরিয়া ম্যানেজার মামুন কোরেশী এবং প্রাণন লিমিটেডের প্রধান নির্বাহী নাহিদুল ইসলাম রুমেল।

সভায় এবং কোডবস্কারের প্রধান নির্বাহী ও আমাদের প্রযুক্তি ফোরামের মডারেটর সবুজ কুমার কুন্ডু বলেন, ইন্টারনেটভিত্তিক কাজের সুযোগ এবং তরুণদের অজ্ঞতার সুযোগ নিয়ে এক ধরনের প্রতারক ইন্টারনেটে প্রতারণার ব্যবসা খুলে বসেছে। সতর্ক না হলেই ঘটছে নানা বিপত্তি।

এ জন্য প্রতিষ্ঠিত মার্কেট প্লেস যেমন ওডেস্ক, ফ্রিল্যান্সার ডটকম এবং ইল্যান্স ইত্যাদি ছাড়া অন্য সব মার্কেট প্লেসে বিশেষ করে যেখানে কাজ করার জন্য টাকা জমা দিতে হয় সেগুলো এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।

উন্মুক্ত মতবিনিময় শেষে নড়াইলের আইটি উদ্যোক্তা মশিউর রহমান মিঠুকে আহ্বায়ক এবং জিকু সিকদারকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময় ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।