ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল নির্মাতার সাইট হ্যাক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১২
অ্যাপল নির্মাতার সাইট হ্যাক

এবারের হ্যাক হলো অ্যাপল পণ্য বিপণনকারী ‘ফক্সকন’ প্রতিষ্ঠানের সাইট। যখন আইপ্যাড-৩ নিয়ে মিডিয়ায় আলোড়ন ছড়াচ্ছে ঠিক তখনই এমন হ্যাকের ঘটনায় অ্যাপল হুট করে থমকে দাঁড়িয়েছে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

ফক্সকনের পেটেন্ট প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী হোন হাই জানান, ফক্সকনে কর্মীদের ইউজারনেম এবং পাসওয়ার্ড হ্যাক করেই এ কাজটি করা হয়েছে। এর মাধ্যমে অ্যাপল পণ্যের উৎপাদনের কিছু তথ্যও এরই মধ্যে হ্যাকারদের কাছে চলে গেছে। তদন্ত কমিটি লগইন সূত্র ধরে এ হ্যাকের গোড়ায় পৌঁছানোর চেষ্টা করছে।

এ জন্য ফক্সকন কর্মীদের সন্দেহের চোখে রেখেছে তদন্ত কমিটি। তবে এ প্রসঙ্গ অ্যাপল কর্তৃপক্ষের উচ্চপর্যায়ে থেকে এখনও কোনো সুনির্দিষ্ট বক্তব্য দেওয়া হয়নি।

এদিকে কয়েকটি ব্লগ সূত্র প্রকাশ, আগামী বছরের আইফোন-৫ বাজারে ছাড়বে অ্যাপল। এর প্রথম কিস্তি লন্ডন, নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, সিডনি এবং ব্যাঙ্গালরুতে বিপণনের পরিকল্পনাও করেছে অ্যাপল। তবে আইপ্যাড-৩ নিয়েই এ মুহূর্তের উত্তেজনা সবচেয়ে বেশি।

বাংলাদেশ সময় ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।