ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

হিংসাত্মক মন্তব্য করলেই সতর্ক করবে টুইটার

তথ্য প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
হিংসাত্মক মন্তব্য করলেই সতর্ক করবে  টুইটার

আবারও নতুন ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম টুইটার। নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী কোনো বিদ্বেষপূর্ণ বা হিংসাত্মক মন্তব্য করলেই তাকে টুইটারের পক্ষ থেকে আগাম সতর্ক করে দেওয়া হবে।

কোনো কমেন্টের জন্য যেন হিংসা ছড়িয়ে না পড়ে, সে জন্যই এই নতুন ফিচার চালু হচ্ছে।

টুইটারের এই নতুন ফিচারের উদ্দেশ্য হলো, এই প্ল্যাটফর্মে বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলা। এই নতুন ফিচার কীভাবে কাজ করবে, তা টুইটারের পক্ষ থেকে একটি ইমেজ শেয়ার করে জানানো হয়েছে। ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফোনে এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে।

এখন কোনো কোনো টুইটে কন্টিনিউ রিপ্লাই আসতে থাকে, রেগুলার টুইট অ্যাকশন বারের মাধ্যমে। এ ছাড়াও সেখানে রিপ্লাই, রিট্যুইট, লাইক এবং শেয়ার অপশনের বাটনও থাকে। এর ফলে যে কোনো টুইটেই কমেন্ট করা যায় বা সেটি রিটুইট করা যায়।

কিন্তু নতুন ফিচারের কারণে কেউ নেতিবাচক মন্তব্য করলে সেটি আর দেখা যাবে না। টুইটারের পক্ষ থেকে সেটি মুছে দেওয়া হবে এবং যে ব্যবহারকারী সেই কমেন্ট করেছে, তাকেও সতর্ক করা হবে।

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এ ক্ষেত্রে টুইটের টপিক অনুসারে সেটা বিবেচনা করা হতে পারে। এ ছাড়াও যে টুইট করেছে এবং যে কমেন্ট করেছে, তাদের মধ্যে কেমন ধরনের সম্পর্ক রয়েছে, সেটা জেনে নিয়ে সে ক্ষেত্রেও বিবেচনা করা হতে পারে।

টুইটারের উদ্দেশ্য হলো, তাদের প্ল্যাটফর্মে হ্যারাসমেন্ট এবং বিদ্বেষপূর্ণ মন্তব্য থেকে প্রতিটি ব্যবাহারকারী সুরক্ষিত করা। এই নতুন ফিচার সেটা দূর করতেই সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa