ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজ এখন আইফোনে!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২
বাংলানিউজ এখন আইফোনে!

অনলাইনে সবচেয়ে সক্রিয় হওয়ার অঙ্গীকার থেকে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর প্রতি মুহূর্তের সংবাদএখন আইফোনের ফ্রি অ্যাপলিকেশন হিসেবে পাওয়া যাচ্ছে।

আইফোন কিংবা আইপড টাচ ব্যবহারকারীরা এখন চাইলেই খুব সহজেই আইটিউনস স্টোর থেকে বাংলানিউজ অ্যাপ-টি একেবারেই ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন।

আর এই অ্যাপে খুব সহজেই জেনে নিতে পারবেন জাতীয়, শেয়ারবাজার, অর্থনীতি, ব্যবসা, খেলা, তথ্যপ্রযুক্তি, আন্তর্জাতিক এবং লাইফস্টাইলের তরতাজা শতাধিক সব মুহূর্তের সংবাদ।

আইফোনভিত্তিক বাংলায় সংবাদের এটি বাংলাদেশের প্রথম অ্যাপ। একেবারেই মাল্টিমিডিয়া আদলে তৈরি করা হয়েছে এ অ্যাপটি। বাংলাদেশ সহ বিশ্বের কোটি কোটি বাংলাভাষাপ্রেমীদের জন্য এটি হবে স্মার্টফোনের সবচেয়ে আধুনিক বাংলা সংবাদের অ্যাপ।

প্রতিদিনই এ সংবাদভিত্তিক অ্যাপের মাধ্যমে আইফোন ভক্তরা বিভিন্ন ক্যাটাগরির শতাধিক সংবাদ মাল্টিমিডিয়া আকারে উপভোগ করতে পারবেন। এ অ্যাপে আছে চারটি মেন্যু। এটি আইফোনের নিচের অংশে দৃশ্যমান হবে। এখানে আছে দিনের সেরা খবর, বিভাগভিত্তিক সংবাদ, সবশেষ এবং আমরা।

বাংলানিউজ আইফোন অ্যাপের ‘আমরা’ বিভাগের মাধ্যমে সিটিজেন জার্নালিজম আরও দ্রুত এবং সহজ হয়ে উঠবে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটন ইন চিফ আলমগীর হোসেন জানান। প্রতিনিয়তই এ আইফোন অ্যাপকে আরও সক্রিয় এবং আধুনিক করে তোলা হবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এ অ্যাপটি তৈরিতে বাংলানিউজকে কারিগরি সহযোগিতা দিয়েছে দেশীয় অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান স্টারহোস্ট আইটি লিমিটেড। এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির সিইও কাজী জাহিদ বলেন, ``এ মুহূর্তে বাংলানিউজ দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম। তাই পুরোপুরি বাংলানির্ভর আইফোন অ্যাপলিকেশন তৈরিতে বাংলানিউজের সঙ্গে এটিই প্রথম প্রয়াস। এ অ্যাপ স্টারহোস্টের তরুণ এবং প্রধান প্রোগ্রামার তানজীন আহসানের তত্ত্বাবধানে তৈরি হয়েছে। ``

এ মুহূর্তে আগ্রহীরা (http://itunes.apple.com/app/banglanews24/id500794976?mt=8) এ সাইটের মাধ্যমে বাংলানিউজের আইফোন অ্যাপ সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন। এখান থেকে এ অ্যাপলিকেশনটি সরাসরি ডাউনলোড করেও উপভোগ করা যাবে।

বাংলাদেশ সময় ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।