ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওরাকলের তথ্য বিশ্লেষক অবমুক্ত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১২

সুবিশাল তথ্য সংরক্ষন ও বিশ্লেষণে ওরাকল ডাটাবেজ ১১-জি সিরিজের নতুন সংস্করণ ‘ওরাকল অ্যাডভান্স অ্যানালাইটিক্স’ এখন বাজারে। ওরাকল করপোরেশন সূত্র এ তথ্য জানিয়েছে।



ওরাকলের এ অ্যাডভান্স অ্যানালাইটিক্স হচ্ছে মূলত ওরাকল আর এন্টারপ্রাইজ ও ডাটা মাইনিংয়ের যৌথ রূপ। এতে ওরাকল বিগ ডাটা অ্যাপলায়েন্স, এক্সাডাটা ডাটাবেজ মেশিন ও এক্সালাইটিক মেমোরি মেশিনের সংযোগ আছে।

নানামুখি সেবার সমন্বিত এ অ্যাডভান্স এনালাইটিক্স থেকে গ্রাহকেরা সাশ্রয়ী দামে এবং স্বল্প সময়ে সর্বোচ্চ সেবা গ্রহণ করতে পারবেন। এটি গ্রাহকদের ডাটা বিশ্লেষণে কঠিন সমস্যাগুলোর সহজ সমাধান নিশ্চিত করবে বলে বিশেষজ্ঞেরা জানিয়েছেন।

এ প্রসঙ্গে ওরাকল সার্ভার প্রযুক্তি সহকারী সহসভাপতি অ্যান্ডু মেন্ডেলসন বলেন, সুবিশাল তথ্য সংরক্ষণ এবং বিশ্লেষণে বিভিন্ন সমস্যা সমাধানে ওরাকল কাজ করে যাচ্ছে। ওরাকল আর এন্টারপ্রাইজ এবং ডাটা মাইনিংয়ের সমন্বিত প্রয়াস ‘ওরাকল অ্যাডভান্স এনালাইটিক্স’ এরই ধারাবাহিকতা।

বাংলাদেশ সময় ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।