ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপেরার নতুন মোবাইল ব্রাউজার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২
অপেরার নতুন মোবাইল ব্রাউজার

বিশ্বের নামিদামি প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো একের পর এক চমক নিয়ে আসছে স্পেনের বার্সেলোনাতে চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে(এমডব্লিউসি)। এরই ধারাবিহকতায় অপেরা নিয়ে এল দুটি মোবাইল ব্রাউজার-অপেরা মিনি নেক্সট এবং অপেরা মোবাইল ১২।

প্রতিষ্ঠানটির ভাষ্যমতে, অপেরা মিনি নেক্সট যেটি অপেরা মিনির পরবর্তী সংস্করণ। এটি জাভাযুক্ত যে কোন ফোন ও স্মার্টফোনে চলবে।

এছাড়া ব্রাউজারটি সামাজিক মাধ্যমগুলোর সব ধরনের সুবিধা সম্ববলিত। এখানে স্মার্ট পেজ নামের একটি অপশন আছে যার মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ফেসবুক ও টুইটারের মত সাইটে দ্রুত প্রবেশ এবং নিউজসহ প্রয়োজনীয় অনেক সুবিধা পাবে।

এদিকে অপেরা তার মিনি নেক্সটকে মোবাইল মাধ্যমের সোশ্যাল ব্রাউজার হিসাবে দাবি করছে। আগ্রহীদের মিনি নেক্সট ডাউনলোডের জন্য এ http://m.opera.com/next লিংকটি ব্যবহার করতে হবে। অন্যদিকে অপেরা মোবাইল ১২ সংস্করণটি অ্যান্ড্রুয়েড মার্কেট  থেকে সংগ্রহ করা যাবে।

অপেরা আরো জানিয়েছে, চিরাচলিত স্মার্টফোন ব্রাউজার অপেরা মোবাইল এর ১২ সংস্করণে ছুয়েছে। যেটি অ্যান্ড্রুয়েড এবং সিমবিয়ান পণ্যে ব্যবহারযোগ্য। এর ওয়েবজেল প্রযুক্তি গেম উন্নয়কদের কাজকে আরো সহজ করবে। এছাড়াও ক্যামেরা সুবিধাসহ আরো অনেক সুবিধা পাওয়া যাবে এই ব্রাউজারে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।