ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলায় সার্চ ইঞ্জিন

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১২
বাংলায় সার্চ ইঞ্জিন

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে ব্যাসিস সফটএক্সপোর উদ্ভোধনী অনুষ্ঠানে জিপিআইটি এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যৌথভাবে একটি বাংলা সার্চ ইঞ্জিন চালুর ঘোষণা দিয়েছে। সূত্র এ তথ্য জানিয়েছে।



এ প্রসঙ্গে জিপিআইটির প্রধান অর্থ কর্মকর্তা জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ফেব্রুয়ারি মাসে জিপিআইটির এ উদ্যোগের কথা জানাতে পেরে আমরা গর্বিত।

এরই মধ্যে সফটএক্সপোতে জিপিআইটি ‘ই-গর্ভন্যান্স’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে। এখানে বিখ্যাত প্রতিষ্ঠান অ্যাসেঞ্চার তাদের ‘অলটিন’ প্রকল্পের সফলতা তুলে ধরেন।

অলটিন হচ্ছে নরওয়ে সরকার এবং অ্যাসেঞ্চারের একটি সম্মিলিত ই-গর্ভন্যান্স প্রকল্প। এটি প্রকল্পটি বিশ্বব্যাপী বহুল প্রসংশিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরওয়ে অ্যাম্বাসির অ্যাম্বাসেডর এইচই রেঞ্জ রিবতে ল্যান্ড। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব রফিকুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ভুক্ত এটুআই প্রকল্পের নীতিনির্ধারণী উপদেষ্টা আনির চৌধুরী।

বাংলাদেশ সময় ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।