ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লুমিয়া ৭১০ হ্যান্ডসেটে উদ্ভট সমস্যা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১২
লুমিয়া ৭১০ হ্যান্ডসেটে উদ্ভট সমস্যা

ফিনল্যান্ডের মোবাইল ফোন নির্মাতা নকিয়া বর্তমানে উদ্ভট এক সমস্যার সম্মুখীন হয়েছে স্বল্প মূল্যের লুমিয়া সিরিজের ৭১০ উইন্ডোজ হ্যান্ডসেট নিয়ে। কারণ লুমিয়া ৭১০ ব্যবহারকারীরা অদ্ভুত সমস্যায় জর্জরিত তারা কল বিচ্ছিন্ন করতে অপারক হচ্ছে।



ভুক্তভোগী অনেক ব্যবহারকারীদের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি সংবাদ মাধ্যমে উঠে এসেছে। যেখানে অভিযোগ আনা হয় এ ফোনের কল বিযুক্তকরণ পদ্ধতিতে অনেক ক্রুটি রয়েছে। প্রতিটি প্রতিবেদনের ভিত্তিতে প্রতীয়মান হয় ব্যবহারকারীরা অনেকবার ডিসকানেক্ট বাটন পুশ করার পরও কোনো কাজ করেনা। এছাড়া কল ডিসকানেক্ট হওয়া সত্বেও হ্যান্ডসেটে কল দৃশ্যমান থাকে। এ অভিযোগ আনায়নের পর নকিয়া ঘটনার সত্যতা স্বীকার করেছে এবং অচিরেই যথাযত সমাধান দেওয়ার আশস্ত করেছেন।  

আলোচকদের মতে নকিয়া লুমিয়া সিরিজে প্রত্যক্ষ দিকটি এটি তার সদ্য গ্রাহকদের দৈনিন্দন জীবনে উপভোগে চমকপ্রদ কিছুই দিতে পারেনি। সেইসাথে এখনকার ঘটনাটি সত্যিই লুমিয়া ব্যবহারকারীদের হতাশাগ্রস্থ করছে।

এছাড়াও লুমিয়া ৭১০ ব্যবহারকারীদের থেকে পাওয়া তথ্যে-তাদের কেউ বলেছে এ হ্যান্ডসেট পর্যবেক্ষণকালীন এমন কোনো সমস্যা দেখা যায়নি। কিন্তু অযথার্তপূর্ণ সিম কার্ড এটি শুধু মাইক্রো সিম সমর্থিত যা সমস্যার কারণ হবে বলে তাদের আগাম ধারণা। অনেকে বলেছে এ কারণে ব্যাটারীর কর্মক্ষমতা দ্রুতই ফুরিয়ে যাচ্ছে।

এদিকে নকিয়া প্রতিনিধির এক বার্তায় জানানো হয়েছে, বিষয়টি সম্পর্কে অবগত এটি একটি সফটওয়্যার সমস্যা। ফিনস প্রতিষ্ঠান এটা সহজেই স্বীকার করেছে এবং এর সমাধান নিশ্চিতে কাজ করছে। বর্তমানে সফটওয়্যার বিষেøষণ কার্যক্রম অব্যাহত আছে যা প্রায় সম্পন্ন হওয়ার মুহূর্তে। নকিয়া আরও আশ্বাস দিয়েছেন এটি জুন ব্যবহারপোযোগী করে ঠিক হচ্ছে।

নকিয়ার ব্লগে আরো জানানো হয়, নকিয়া আশান্বিত খুব শীঘ্রই এর সমাধান আসবে এবং নতুন আপডেটের খবর যত শীঘ্রই জানানো হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।